ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের ক্যাডারভুক্ত করা হলে কঠোর আন্দোলন

২০১৭ অক্টোবর ১৪ ১৩:৪১:৫৫
জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের ক্যাডারভুক্ত করা হলে কঠোর আন্দোলন

স্টাফ রিপোর্টার : জাতীয়করণকৃত কলেজ শিক্ষকদের আগামী ১৬ নভেম্বরের মধ্যে নন-ক্যাডার ঘোষণা না করা হলে ১৭ নভেম্বর থেকে আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছে বিসিএস সাধারণ শিক্ষক সমিতি। শুক্রবার সমিতি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয়করণকৃত শিক্ষকদের জন্য নতুন নিয়োগ বিধিমালা প্রণয়ন করে নন-ক্যাডারে অন্তর্ভুক্ত করতে হবে। এর ব্যত্যয় ঘটলে সমিতি তা মেনে নেবে না।

এ দাবিতে আগামী ১৭ নভেম্বর ঢাকায় সমাবেশ করে নতুন কর্মসূচি ঘোষণা করবেন বিসিএস শিক্ষা সমিতির নেতৃবৃন্দ। এছাড়াও ২২ অক্টোবর ৬৪ জেলায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা এবং এর পরদিন ঢাকায় কেন্দ্রীয় পর্যায়ে সভা আয়োজন করা হবে বলেও জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিসিএস সাধারণ সমিতির সভাপতি অধ্যাপক আই কে সেলিম উল্লাহ্ খন্দকার বলেন, কলেজ সরকারিকরণ করা হলেও শিক্ষকদের ক্যাডার মর্যাদা দেয়া হচ্ছে। এতে ক্যাডারভুক্ত শিক্ষকদের মধ্যে শৃঙ্খলা বিনষ্ট হচ্ছে। আর তা আমরা মেনে নেব না।

তিনি আরও বলেন, বিসিএস সমিতি বিভিন্নভাবে প্রতিবাদ করলেও তা আমলে নেয়া হচ্ছে না। যে কারণে বাধ্য হয়ে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। দাবি মেনে নেয়া না হলে ক্লাস বন্ধ রেখে কঠোর আন্দোলন নামবেন বলেও জানান তিনি।

(ওএস/এসপি/অক্টোবর ১৪, ২০১৭)