ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

খসড়া ভোটার তালিকায় নেই সাবের হোসেনের নাম

২০১৭ অক্টোবর ১৬ ১৪:৫০:৩৭
খসড়া ভোটার তালিকায় নেই সাবের হোসেনের নাম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের জন্য ১৬৭ জনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। তবে সে তালিকাতে নাম নেই সাবেক বিসিবি প্রধান সাবের হোসেন চৌধুরীর।

আজ (সোমবার) দুপুরের দিকে বিসিবির সামনের বোর্ডে এই তালিকায় ঝুলিয়ে দেয়া হয়। তাতে সারাদেশের বিভিন্ন জেলা পরিষদ ও ক্লাবের প্রতিনিধিদের নাম থাকলেও নেই সাবের হোসেন চৌধুরীর নামটি।

উল্লেখ্য, নানা আইনি জটিলতার পর গত বৃহস্পতিবার আগামী ৩১ অক্টোবর নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিসিবির বোর্ড রুমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটের পরই গণনা শেষ করা হবে। তবে ফল ঘোষণা হবে পরদিন বিকাল ৩টায়।

মোট ২৩টি ক্যাটাগরিতে পরিচালক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ক্যটাগরি-১ এ পরিচালক পদে ১০জন, ক্যাটাগরি-২ এ পরিচালক পদে ১২জন এবং ক্যাটাগরি-৩ এ পরিচালক পদে ১জন।

তফসিল ঘোষণার মধ্য দিয়েই নির্বাচনের মূল কার্যক্রম শুরু হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হলো আজ খসড়া ভোটার তালিকা প্রকাশের মধ্য দিয়ে। আগামীকাল (১৭ অক্টোবর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত খসড়া ভোটার তালিকার ওপর আপত্তি গ্রহণ এবং শুনানি অনুষ্ঠিত হবে। একইদিন বিকাল ৫টায় ঘোষণা করা হবে চূড়ান্ত ভোটার তালিকা।

২০ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৪ অক্টোবর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ২৫ অক্টোবর হবে মনোনয়নপত্র বাছাই এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ।

২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে প্রার্থীদের ব্যাপারে আপিল গ্রহণ এবং শুনানি। ২৯ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ থাকবে। সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। এরপর একইদিন বেলা ১টায় ঘোষণা করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। ৩১ তারিখ অনুষ্ঠিত হবে নির্বাচন।

(ওএস/এসপি/অক্টোবর ১৬, ২০১৭)