ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের বাইরে » বিস্তারিত

মিসরে সশস্ত্র বাহিনী-জঙ্গি সংঘর্ষ : নিহত ৬৮

২০১৭ অক্টোবর ২১ ১৪:৪৫:৩৩
মিসরে সশস্ত্র বাহিনী-জঙ্গি সংঘর্ষ : নিহত ৬৮

আন্তর্জাতিক ডেস্ক : মিসরের পশ্চিমাঞ্চলের মরুভূমিতে জঙ্গিদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষে ৬৮ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৫৩ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং ১৫ জন জঙ্গি। কায়রোর দক্ষিণ-পশ্চিম এলাকার বাহারিয়া মরুদ্যানের কাছে একটি জঙ্গি আস্তানায় অভিযানের সময় পুলিশ ও সশস্ত্র বাহিনীর উপর জঙ্গিরা অতর্কিত হামলা চালালে হতাহতের ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের দাবি, নিহত ১৫ জন, জঙ্গি গোষ্ঠী হাসম-এর সদস্য। ইসলামি জঙ্গিদের ঠেকাতে বর্তমানে মরিয়া হয়ে উঠেছে দেশটি। সম্প্রতি দেশটিতে বেশ কয়েকটি হামলা চালিয়েছে হাসম-এর সদস্যরা।

মিসর সেনাবাহিনীর দাবি, মুসলিম ব্রাদারহুডের অস্ত্র নিয়ে হামলা চালিয়ে আসছে হাসম এর সদস্যরা। তবে জঙ্গি গোষ্ঠী হাসম সেই দাবি অস্বীকার করে অাসছে। তাদের দাবি, তারা একক সংগঠন; মুসলিম ব্রাদারহুডের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। মুসলিম ব্রাদারহুডও সেই অভিযোগ অস্বীকার করেছে।

নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র জানিয়েছে, তাদের গাড়িবহর লক্ষ্য করে রকেট চালিত গ্রেনেড এবং বোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

ওই সূত্র আরও জানিয়েছে, এতে করে পরিস্থিতি আরও খারাপের দিকে যায়। দুর্বল টেলিযোগাযোগ সিগন্যালের কারণে অতিরিক্ত বাহিনী পাঠানোর অনুরোধ জানাতে ব্যর্থ হন দলের কমান্ডিং অফিসার। এতে নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর ৫৩ জন সদস্য প্রাণ হারান।

(ওএস/এসপি/অক্টোবর ২১, ২০১৭)