ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

রবীন্দ্র-নজরুল-সুকান্ত জয়ন্তী শুরু সন্ধ্যায়

২০১৭ অক্টোবর ২৩ ১৫:২৩:২০
রবীন্দ্র-নজরুল-সুকান্ত জয়ন্তী শুরু সন্ধ্যায়

স্টাফ রিপোর্টার : কেন্দ্রীয় খেলাঘরের উদ্যোগে আজ (সোমবার) সন্ধ্যায় শুরু হচ্ছে রবীন্দ্র-নজরুল-সুকান্ত জয়ন্তী ২০১৭। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে দুই পর্বে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের প্রথম পর্বে থাকছে আলোচনা সভা এবং দ্বিতীয় পর্বে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশিষ্ট অর্থনীতিবিদ ও সাবেক গভর্নর আতিউর রহমান উপস্থিত থাকবেন। এ ছাড়া অনুষ্ঠারন স্বাগত বক্তব্য রাখবেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল ফারাহ পলাশ।

সংগঠনের সভাপতিমন্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমন্ডলীর সদস্য প্রণয় সাহা, বিশেষ অতিথি অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

খেলাঘর কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক, সাহাবুল ইসলাম বাবুর উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের পর্বে সমবেত সংগীত (রবীন্দ্র) আমরা সবাই রাজা গান দিয়ে সূচনা হবে। এ ছাড়া অনুষ্ঠানে রবীন্দ্র-নজরুল-সুকান্তের গান নিয়ে সমবেত নৃত্য, সমবেত সংগীত (নজরুল) তোরা সব জয়ধ্বনি কর, একক অভিনয় (সেমন্তী রোদসী) রক্ত করবীর অংশ বিশেষ এবং একক সংগীত ও আবৃতি রয়েছে।

(ওএস/এসপি/অক্টোবর ২৩, ২০১৭)