ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » তথ্য-প্রযুক্তি » বিস্তারিত

হোয়াটসঅ্যাপ-এ আসছে গ্রুপ কল

২০১৭ অক্টোবর ২৩ ১৬:৩৩:০২
হোয়াটসঅ্যাপ-এ আসছে গ্রুপ কল

তথ্যপ্রযুক্তি ডেস্ক : গ্রুপ ভয়েস কল ফিচার হোয়াটসঅ্যাপ-এর নতুন সংস্করণে যোগ হতে যাচ্ছে। ইতোমধ্যেই চ্যাটিং অ্যাপটি বেটা সংস্করণে ফিচারটি যোগ করেছে।

হোয়াটসঅ্যাপ-এর নতুন ফিচারগুলো আগেই পরীক্ষা করে থাকে ওয়াবেটালইনফো নামের ওয়েবসাইট। নতুন বেটা সংস্করণে গ্রুপ ভয়েস কল আনা হয়েছে বলে নিশ্চিত করেছে সাইটটি, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

আপাতত অ্যান্ড্রয়েডে ডিভাইসের বেটা সংস্করণে পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ।

রোববার এক টুইট বার্তায় ওয়াবেটালইনফো জানায়, “২.১৭.৭০ আইওএস আপডেটে গ্রুপ কল লুকানো রয়েছে। আগে এটি ছিল অভ্যন্তরীন খবর, এখন তা পুরোপুরি নিশ্চিত।”

সাইটটি আরও জানায়, “গ্রুপ ভয়েস কলের ব্যাপারে অনেক জায়গাতেই গোপনে উল্লেখ রয়েছে, কিন্তু গ্রুপ ভিডিও কলের ব্যাপারে শুধু এক জায়গায় উল্লেখ রয়েছে। তাই এই মুহুর্তে গ্রুপ ভিডিও কল আংশিক নিশ্চিত বলা যায়।”

এর আগে এক প্রতিবেদনে বলা হয়েছিল গ্রুপ ভয়েস কল চালু করতে কাজ করছে ফেইসবুক মালিকানাধীন চ্যাটিং অ্যাপটি। সে সময় বলা হয় পরের বছর ফিচারটি উন্মুক্ত করা হবে।

নতুন আপডেটে আরও কিছু পরিবর্তন আনবে হোয়াটসঅ্যাপ। এতে অ্যাপের আকার কমানো হবে বলেও উল্লেখ করা হয়েছে। আর নতুন আপডেটের ফলে গ্রাহক তার ফোন নাম্বার পরিবর্তন করলে তার বন্ধুদেরকে বিষয়টি নোটিফিকেশন দিয়ে জানানো হবে।

(ওএস/এসপি/অক্টোবর ২৩, ২০১৭)