ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

নওগাঁ প্রেসক্লাবে সন্ত্রাসী হামলা : আসামি গ্রেফতারের দাবিতে মানববন্ধন

২০১৭ নভেম্বর ০৭ ১৮:১৯:৪০
নওগাঁ প্রেসক্লাবে সন্ত্রাসী হামলা : আসামি গ্রেফতারের দাবিতে মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলা প্রেসক্লাবে সন্ত্রাসী হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও সভাপতিকে মারপিট করে আহত করার প্রতিবাদে এবং হামলাকারী আজাদ হোসেন মুরাদসহ তার সহযোগীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে নওগাঁয় কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শহরের মুক্তির মোড়ে জেলা প্রেস ক্লাবের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে আগামী ৭২ ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের গ্রেফতার করা না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচীর আল্টিমেটাম দেয়া হয়। মামলার ৩দিন অতিবাহিত হলেও পুলিশ কোন আসামী গ্রেফতার করতে না পারায় সাংবাদিকরা ক্ষোভ প্রকাশ করেন।

নওগাঁ জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ্যাডভোকেট শেখ আনোয়ার হোসেন, নবির উদ্দীন, সিনিয়র সাংবাদিক বিশ্বজিৎ মনি, ফরিদুল করিম ফরিদ, ইমদাদুল হক সুমন, সাদেকুল ইসলাম, আসাদুর রহমান জয়, এমআর রকি, রায়হান আলম, ওমর ফারুক, এ্যাডভোকেট হাফিজুর রহমান চৌধুরী, সুলতানুল আলম মিলন, মাহবুদুন্নবী বেলাল, খন্দকার আব্দুর রউফ পাভেল, প্রথম আলো বন্ধু সভার তসলিমা ফেরদৌসী, নুরুন নাহার সুষমা সাথী প্রমুখ।

উল্লেখ্য, গত রবিবার বিকেল ৩টায় আজাদ হোসেন মুরাদের নেতৃত্বে ১০/১২ জন সন্ত্রাসী হামলা চালিয়ে প্রেসক্লাবের টিভি,আসবাবপত্র ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এসব কাজে বাধা দিতে গেলে প্রেস ক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দীনকে মারধর করে গুরুত্বর আহত করে। এব্যাপারে ওই রাতেই নওগাঁ সদর মডেল থানায় এসএম আজাদ হোসেন মুরাদের নাম উলেøখ করে অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়। মামলা নং ১১, তাং-৫-১১-১৭।

অপরদিকে নওগাঁ জেলা প্রেসক্লাবে দুর্বৃত্তদের হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে মঙ্গলবার জেলার পত্নীতলা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে ঘটনার নিন্দা প্রকাশ করে এক সভা অনুষ্ঠিত হয়। পত্নীতলা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক আলহাজ্ব মনিবুর রহমান গোল্ডেন, দপ্তর সম্পাদক দিলিপ চৌহান, সাংগঠনিক সম্পাদক পরেশ টুডু, আল-আমীন রহমান, চৌধুরী তানভীর, আকমাল হোসেন, শাহীনুর রহমান, ব্রেলভীর আহম্মেদ প্রমুখ।

তারা হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানায়।


(বিএম/এসপি/নভেম্বর ০৭, ২০১৭)