ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

প্রচ্ছদ » অগ্নিকন্যা » বিস্তারিত

গার্লস কিংডম, যেখানে চলে নারীদের রাজত্ব

২০১৭ নভেম্বর ০৭ ১৯:৩০:৪০
গার্লস কিংডম, যেখানে চলে নারীদের রাজত্ব

নিউজ ডেস্ক : তাদের পরিচয় তারা গার্লস কিংডম (Girls kingdom) নামের এক রাজত্বের মালিক। সেখানে শুধুমাত্রই চলে নারীদের রাজত্ব। শুরুতেই বলে রাখি, শুধুমাত্র একটি ইন্টারনেট ভিত্তিক সংগঠন বা ফেসবুকে পরিচালিত একটি গ্রুপের সদস্য নয় তারা, তারা সকলেই চেষ্টা করে যাচ্ছে নারী সমাজকে অনুপ্রাণিত করতে। বলা যায় এটা তাদের একটি অনবদ্য চেষ্টা।

তাদের মতে, বর্তমানে ই-কমার্স বা ইন্টারনেট ভিত্তিক ব্যাবসার প্রসার দিন দিন বেড়েই চলেছে। কিন্তু বিভিন্ন কারণেই গ্রাহক আস্থা হারাচ্ছে ই-কমার্সের উপর থেকে। গ্রাহক পাচ্ছে না কোন বিশ্বস্ত ক্ষেত্র। গ্রাহকের আস্থা ফেরানো, বিশ্বাসযোগ্যতা এবং নিরাপত্তার জন্যই মূলত আমরা কাজ করছি।

সম্প্রতি কথা হয় এই ফেসবুক গ্রুপের অ্যাডমিন এবং সাংগঠনিক প্রতিষ্ঠাতা নিগার সুলতানার সাথে। তিনি জানান, এটি ঠিক একটি ফেসবুক গ্রুপ না। এটি আমাদের একটি সংঘটন। আমাদের এই সংগঠনের মধ্যে বিশ্বস্ত ব্যবসার হ্মেত্র, নিরাপদ নিশ্চিন্তে কেনাকাটার সুযোগ সুবিধা বাস্তবায়নই আমাদের প্রধান লক্ষ। এছাড়াও নারী ক্ষমতায়নের চেষ্টা করাও আমাদের আরেকটি মুল লক্ষ। বিভিন্ন অভিজ্ঞতা প্রকাশ, ক্রয়-বিক্রয় পরিকল্পনা, মতামত আদান-প্রদান, একত্রিতভাবে বিভিন্ন সামাজিক বা প্রাকৃতিক দুর্যোগে আর্থিক সহয়তা করা, পণ্যের বিজ্ঞাপনসহ নতুন বিষয় নিয়ে জানা সবকিছু নিয়েই এই নারী সংগঠন।

নিগার জানান, আমাদের সংঘটনটির পরিচালক হিসেবে আছেন নওরিন নিসা ও তানিয়া খান।

তিনি বলেন, আমাদের সদস্য সংখ্যা এখন প্রায় ১৭ হাজার। পাঁচ মাসের এই যাত্রা পথে আমাদের অর্জনও অনেক। আমরা শুধু ভার্চুয়ালি একত্রিত হইনি। সম্প্রতি গার্লস কিংডম (Girls kingdom) এর পক্ষ থেকে In toto event management এর সহযোগিতায় আয়োজন করা হয়েছিল 'Frist Hangout of Girls Kingdom" অনুষ্ঠান। যেখানে অতিথি হিসাবে ছিলেন, বেসরকারি টেলিভিশন মাই টিভির পরিচালক ও ইউটিবার তৌহিদ আফ্রিদি, মডেল তারিন রহমান, মেকআপ-ব্লগার লিউনা রহমান লিনসহ আরো অনেকে।

নিগার আরো বলেন, ভবিষ্যতে আরো নতুন নতুন পরিকল্পনা দিয়ে চমকে দেবেন তারা।

(এসএস/অ/নভেম্বর ০৭, ২০১৭)