ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

কেন্দুয়ায় সাংবাদিককে মেরে ফেলার হুমকি ছাত্রলীগ নেতার

২০১৭ নভেম্বর ১২ ১৪:৫৯:৫১
কেন্দুয়ায় সাংবাদিককে মেরে ফেলার হুমকি ছাত্রলীগ নেতার

বিশেষ প্রতিনিধি : নেত্রকোনার ‘কেন্দুয়ায় এমপি পিন্টুর জনসভা বয়কট করলেন উপজেলা আওয়ামী লীগ নেতারা’ এ শিরোনামে পূর্বকণ্ঠ, দুর্জয়বাংলা, জনপ্রিয় অনলাইন পত্রিকাসহ বিভিন্ন গনমাধ্যমে সংবাদটি প্রকাশ হয় শনিবার রাতে।

এ সংবাদ প্রকাশের জের ধরে কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মাকে শনিবার রাত ১০.৪৮ মিনিটে এমপি পিন্টু সমর্থক কেন্দুয়া উপজেলা ছাত্রলীগ নেতা আপেল মাহমুদ মুঠোফোনে ০১৭১৮৫৯২৬০৬ নাম্বার থেকে সাংবাদিকের ০১৭১৮৭০৪৪২৬ নাম্বারে হুমকি দিয়ে বলেন- এমপি পিন্টুর বিরুদ্ধে কেন সংবাদ প্রকাশ করা হলো? তুমি কোথায় আছো? আমাকে চেনো? বেশী বাড়াবাড়ি করলে পা-দুটি ভেঙ্গে দিবো, বাসা-বাড়িতে হামলা করবো। এরপরও যদি লেখালেখি সংশোধন বা বন্ধ না হয় তাহলে গাড়ীর চাকার তলে ফেলে পিস্ট করে মেরে ফেলবো এই বলে হুমকি দেয়।

এদিকে সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মার পক্ষ থেকে হুমকির ঘটনাটি মুঠোফোনে নেত্রকোনা পুলিশ সুপার ও কেন্দুয়া থানার অফিসার ইনচার্জকে জানানো হয়েছে।

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জের ধরে ছাত্রলীগ নেতা আপেল মাহমুদ সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মাকে মেরে ফেলার হুমকির ঘটনায় নিন্দা জানিয়েছেন ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলা, উপজেলার প্রেসক্লাব ও সাংবাদিক সংগঠনের নেতারা।

তারা বলেন, যদি সংবাদ প্রকাশের ফলে সাংবাদিক তথা তার পরিবারের সদস্যদের কোন ক্ষতি হয় এজন্য এর সম্পূর্ণ দায় এম পি পিন্টুসহ ওই ছাত্রলীগ নেতাকে বহন করতে হবে। নতুবা সারা দেশের সাংবাদিক সমাজ তীব্র আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

উল্লেখ্য, সংবাদে অর্ন্তভুক্ত অংশে বলা হয়- শনিবার বিকেলে কেন্দুয়া উপজেলার মাসকা বাজারে অটো রিক্সাসহ বিভিন্ন যানবাহন দিয়ে লোকজন জমায়েত করে জনসভা করেন নেত্রকোনা-৩ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি ইফতিকার তালুকদার পিন্টু। তবে এমপি পিন্টুর বিরুদ্ধে নানা অভিযোগ তুলে জনসভা বয়কট করেন কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, পৌর মেয়র আসাদুল হক ভূইয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসান ভূইয়াসহ গন্ডা, সান্দিকোনা, দলপা, বলাইশিমুল, রোয়াইলবাড়ি, পাইকুড়া, আশুজিয়া, গড়াডোবা, কান্দিউড়া, মোজাফরপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতারা।

জনসভা বয়কট করার বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরীর নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, যে এমপি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের নিয়ে তীব্র মন্তব্য করেন এবং ১৫ আগস্টের জাতীয় শোক দিবসের কর্মসূচীতে যোগ দেন না। আমরা যারা প্রকৃত বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, তারা এমপির জনসভায় যোগ দিতে পারিনা। তাছাড়া এমপি হওয়ার পর একদিনের জন্যেও তিনি দলীয় কার্যালয়ে যাননা। এমনকি দল কিভাবে চলে তারও খোঁজ খবর নেন না। এজন্যই আমরা তার জনসভায় যোগ দেইনি।

অপরদিকে এমপির নিজ ইউনিয়ন বলাইশিমুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, এমপি পিন্টু নিজের দলের লোকদের সাথে কোন যোগাযোগই রাখেন না। গুটি কতক লোক নিয়ে তিনি তার মত করে চলেন। গত ইউপি নির্বাচনে বলাইশিমুল নিজ ইউনিয়নের আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে দলের লোকদের কিছু না বলে নীরব ভূমিকা পালন করেন। যে কারণে বলাইশিমুল ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আকবর তালুকদার মল্লিক চেয়ারম্যান নির্বাচিত হয়ে ত্রাণের চাল কালো বাজারে বিক্রির চেষ্টার মামলায় জেলহাজতে রয়েছেন। এজন্যই আমরা বলাইশিমুলের নেতা-কর্মীরা তার জনসভায় যাইনি।

(এসবি/এসপি/নভেম্বর ১২, ২০১৭)