ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বঙ্গোপসাগরে ফের জেলে বহরে গণডাকাতি!

২০১৭ নভেম্বর ২৪ ১৬:১৭:২৪
বঙ্গোপসাগরে ফের জেলে বহরে গণডাকাতি!

অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : র‌্যাব আর কোষ্টগার্টের অভিযান চলছে। জলদস্যু বনদস্যু বাহিনী স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টাও করছে।স্বরাস্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র জমা দিচ্ছে। জেলেদের জীবনে তবুও মিলছে না স্বস্তি। কিছুদিন নির্বিঘ্নে সমুদ্রে জাল ধরতে পারলেও ফের শুরু হয়েছে জেলেজীবনে আতংক।

বৃহস্পতিবার পাথরঘাটা থেকে ১শ কিলোমিটার দক্ষিণে জেলে বহরে আবার সশস্ত্র গণডাকাতির খবর পাওয়া গেছে। ওইদিন বেলা ১১টা থেকে বিকেল পর্যন্ত জলদস্যুরা গণডাকাতির তান্ডব চালায় বলে বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি জানান।

বরগুনা ট্রলার মালিক সমিতির সভাপতি চৌধুরী গোলাম মোস্তফা বৃহস্পতিবার বিকালে ডাকাতির শিকার জেলেদের বরাত দিয়ে স্থানীয় সাংবাদিকদের জানান, পাথরঘাটা থেকে ১শ কিলোমিটার দক্ষিন-পূর্বে বঙ্গোপসাগরে বেলা ১১টা থেকে জেলে বহরে ডাকাতি শুরু করে জলদস্যু রাজু ও ডন বাহিনী। ডাকাতদল জেলে বহর থেকে ৮-১০ জন মাঝিকে অপহরণ করে নিয়ে গেছে বলেও তিনি দাবি করেন। ডাকাতির খবর তাৎক্ষনিক কোস্টগার্ড ও র‌্যাব-৮ কে জানান হয়।

কোস্টগার্ডের পাথরঘাটা ষ্টেশন কমান্ডার সাব লে. জহুরুল ইসলাম, বলেন,ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে ডাকাতির খবর জানতে পান এবং তাৎক্ষনিক নিজামপুর ও পায়রা বন্দর ষ্টেশনের কোস্টগার্ডকে অবহিত করেন।

এ ব্যাপরে কোস্টগার্ড দক্ষিন যোন (ভোলার)অপারেশন অফিসার লেফটেন্যান্ট দেবায়ন চক্রবর্তী সংবাদকর্মীদের জানান, ঘটনাস্থল কুয়াকাটা থেকে কাছে হওয়ায় তাৎক্ষনিক নিকটবর্তী নিজামপুর স্টেশনের ফোর্সকে পাঠানো হলেও নেটওয়ার্ক খারাপ থাকার কারনে সর্বশেষ অবস্থা অনেক সময়ই আমরা জানতে পারিনা।

এ ব্যাপারে জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি চৌধুরী গোলাম মোস্তফা বলেন সাগরে জেলেবহরে গণডাকাতির ঘটঁনায় নতুন করে জেলে ও জেলেপরিবারে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। তবে তিনি আশাবাদী র‌্যাব-৮ এর অভিযান অব্যহত থাকলে ডাকাতমুক্ত হবেই সমুদ্রবক্ষ।

(ওএস/এসপি/নভেম্বর ২৪, ২০১৭)