ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

নতুন বছরে নতুন গন্তব্যে বাংলাদেশ এয়ারলাইন্স

২০১৭ নভেম্বর ২৯ ১৪:৩০:৫৭
নতুন বছরে নতুন গন্তব্যে বাংলাদেশ এয়ারলাইন্স

স্টাফ রিপোর্টার :আসন্ন নতুন বছরের শুরুতেই নতুন গন্তব্যে ডানা মেলছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চীনের অন্যতম গুরুত্বপূর্ণ বাণিজ্যিক শহর গুয়াংজুতে ফ্লাইট চালু করার সব প্রক্রিয়া সম্পূর্ণ করেছে রাষ্ট্রায়ত্ব এই প্রতিষ্ঠানটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সব কিছু ঠিক থাকলে ২০১৮ সালের মার্চেই শুরু হবে এই যাত্রা। এই রুটে ফ্লাইট চালু হলে ঢাকা ও চীনের মধ্যে বাণিজ্যিক যোগাযোগ আরও সহজ হবে।

তিনি বলেন, বিমান নিয়ে বর্তমান সরকারের সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ গুয়াংজুতে ফ্লাইট চালু করা। মালদ্বীপের মালে ও শ্রীলঙ্কার কলম্বো রুটেও ফ্লাইট চালানোর লক্ষ্যে দুটি বোয়িং লিজ নেয়ার প্রক্রিয়া চলছে।

বাংলাদেশের গুরুত্বপূর্ণ বাণিজ্যিক অংশীদার চীন। দেশটি থেকে বছরে প্রায় ১ হাজার কোটি ডলারের পণ্য আমদানি করে বাংলাদেশ। পোশাক শিল্পসহ বিভিন্ন খাতের ব্যবসায়ীদের নিয়মিত আসা-যাওয়া রয়েছে চীনে। তাই দেশটির সঙ্গে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর দাবিও দীর্ঘদিনের। অবশেষে ঢাকা গুয়াংজু রুটে যাত্রা শুরু করতে যাচ্ছে বিমান। যাত্রীর পাশাপাশি পণ্য পরিবহনেও এই রুটে উজ্জ্বল সম্ভাবনা দেখছে বিমান।

উল্লেখ্য, ২০১৩ সালে মিয়ানমারের ইয়াঙ্গুনে সর্বশেষ আন্তর্জাতিক ফ্লাইট চালু করেছিল বিমান।

(ওএস/এসপি/নভেম্বর ২৯, ২০১৭)