ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের বাইরে » বিস্তারিত

ভোটের অপেক্ষায় গুজরাট

২০১৭ ডিসেম্বর ০৮ ১৪:১৮:২৬
ভোটের অপেক্ষায় গুজরাট

আন্তর্জাতিক ডেস্ক :গুজরাটে ভোটের প্রচারণা শেষ করেছে ভারতের প্রধান দুই দল বিজেপি এবং কংগ্রেস। শনিবার ভোট অনুষ্ঠিত হবে। তার আগেই আটসাট বেধে প্রচারণা চালিয়েছে দুই দল। খবর হিন্দুস্তান টাইমস।

বিজেপির শেষ দিনের নির্বাচনী প্রচারণার নেতৃত্বে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে সময় আরও উপস্থিত ছিলেন দলের প্রেসিডেন্ট অমিত শাহ এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

তবে যতই শক্ত ঘাঁটি হোক এবারের নির্বাচনী পরীক্ষায় বিপাকে পড়েছে বিজেপি। গুজরাট ভোটের ঠিক আগে এমনটাই মনে করছেন বিশ্লেষকরা। তার একটা বড় কারণ গুজরাটে ২২ বছরেরও বেশি সময় ধরে ক্ষমতায় থাকা বিজেপি সরকার এমন কোনও ইস্যু বা প্রতিশ্রুতি আমজনতার সামনে তুলে ধরতে পারেনি, যা তাদের মনে দাগ কাটবে।

তাদের নির্বাচনী ইসতেহারও খুবই সাদামাটা হয়েছে বলে জানা গেছে। গুজরাটে বিজেপির একটি সূত্র জানিয়েছে, শুক্রবার নির্বাচনী ইসতেহার প্রকাশ করা হবে। যেখানে কংগ্রেস চলতি সপ্তাহের শুরুতেই নির্বাচনী ইসতেহার প্রকাশ করেছে সেখানে কেন বিজেপি এতদিন দেরি করছে, সেটা নিয়েও বিস্ময় দেখা দিয়েছে দলের কর্মীদের মধ্যে।

কেউ কেউ মনে করছেন, সেরকম কোনও বড় ইস্যু না থাকাই এর কারণ। আবার কারও মতে কংগ্রেসের বক্তব্য দেখে নিয়ে তবেই পা ফেলতে চায় সাবধানী বিজেপি। যদিও নির্বাচনী ইসতেহার প্রকাশ কেন দেরিতে করা হচ্ছে তা নিয়ে এখনই কোনও মন্তব্য করতে নারাজ গুজরাট বিজেপির দুই মুখপাত্র।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৮, ২০১৭)