ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ঢাকায় হাথুরুসিংহে

২০১৭ ডিসেম্বর ০৯ ১৩:৩১:১৯
ঢাকায় হাথুরুসিংহে

নিউজ ডেস্ক :জাতীয় দলের কোচ হিসেবে গতকালই হাথুরুসিংহের নাম ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এবার লঙ্কানদের দায়িত্ব নেওয়ার আগে বিসিবির সঙ্গে চুক্তি শেষের আনুষ্ঠানিকতা সারতে আজ (শনিবার) বাংলাদেশ সময় ১১.৩০ মিনিটে ঢাকায় এসেছেন টাইগারদের সাবেক এই কোচ। এপিবিএন বিষয়টি নিশ্চিত করেছে।

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি ছিল হাথুরুসিংহের। দক্ষিণ আফ্রিকা সফরের পরই বিসিবির কাছে নিজের পদত্যাগ পত্র জমা দেয় হাথুরু। তখন থেকেই তার ফেরার অপেক্ষায় ছিল বিসিবি। তার ঢাকায় আসার কথা ছিল বেশ ক'দিন আগেই। কিন্তু তিনি আসবো-আসবো করে আর আসেননি। অবশেষে আজ ঢাকায় আসলেন।

আগামী ২০ ডিসেম্বর শ্রীলঙ্কা ক্রিকেট দলের দায়িত্ব নিবেন হাথুরুসিংহে। ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে হাথুরুসিংহের অ্যাসাইনমেন্ট শুরু হবে। তবে লঙ্কান কোচ হিসেবে হাথুরুসিংহের প্রথম পূর্ণাঙ্গ সিরিজ হতে যাচ্ছে জানুয়ারির বাংলাদেশ সফর। দুটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে জানুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা।

এদিকে হাথুরুর পদত্যাগের পর বিসিবিও নতুন কোচ খোঁজা শুরু করে দিয়েছে। এরই মধ্যে টাইগারদের কোচ হতে সাক্ষাৎকার দিয়ে গেছেন রিচার্ড পাইবাস। আর আজ সাক্ষাৎকার দিতে সন্ধ্যায় ঢাকা আসবেন ফিল সিমন্স। এ ক্যারিবিয়ানও বাংলাদেশের সম্ভাব্য কোচের শর্টলিষ্টে আছেন।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৯, ২০১৭)