ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

সুবর্ণচরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

২০১৭ ডিসেম্বর ০৯ ১৬:৫৮:২২
সুবর্ণচরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

নোয়াখালী প্রতিনিধি : আজ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। এবারের প্রতিপাদ্য বিষয় 'আসুন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই’। প্রতি বছরের ন্যায় এবারও জাতিসংঘ ঘোষিত এই দিবসটি পালনের জন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মসূচি গ্রহণ করেছে। জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। দুদক ২০০৭ সালে দিবসটি পালন শুরু করে।

শনিবার (০৯ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন, সুবর্ণচর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও দুর্নীতি দমন কমিশনের আয়োজনে উপজেলা চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে ও বর্ণাঢ্য র‌্যালি অংশ নেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু ওয়াদুদ , ভূমি কমিশনার রেজাউল করিম, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সুলতানা চৌধুরী, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার পরিচালক রুহুল মতিন, শোভাযাত্রায় অংশ গ্রহণ করে চর জব্বর ডিগ্রী কলেজ, সৈকত ডিগ্রি কলেজ, শহিদ জয়নাল আবেদিন মডেল উচ্চ বিদ্যালয় এবং সকল ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা থেকে আগত ছাত্র-ছাত্রী এবং স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক নের্তৃবৃন্দ প্রমুখ। র‌্যালিটি উপজেলা চত্বর ও বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে উপজেলা প্রাঙ্গনে এসে শেষ হয়।

পরে উপজেলা উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় নিজেরা করি সংগঠনের মাঠ কর্মি লাখি আক্তারের সঞ্ঝালনায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু ওয়াদুদ , ভ’মি কমিশনার রেজাউল করিম, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সুলতানা চৌধুরী, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার পরিচালক রুহুল মতিন সুবর্নচর প্রেসক্লাব সভাপতি বাবু লিটন চন্দ্র দাস প্রমুখ ।

(আইইউএস/এসপি/ডিসেম্বর ০৯, ২০১৭)