ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

রোকেয়া দিবসে সিরাজদিখানে চার জয়িতাকে সম্মননা

২০১৭ ডিসেম্বর ০৯ ১৭:২১:১৩
রোকেয়া দিবসে সিরাজদিখানে চার জয়িতাকে সম্মননা

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জ সিরাজদিখানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা ও শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়।

উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে গতকাল বেলা ২ টায় উপজেলা শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লাহ কলেজ সংলগ্ন র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

র‌্যালি শেষে উপজেলা শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লাহ ডিগ্রী কলেজ অডিটোরিয়ামে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভায় মহিলা বিষয়ক কর্মকর্তা খালেদা ফেন্সী খানমের সভাপতিত্বে ও উপজেলা শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লাহ কলেজের প্রভাষক চৈতি দেবনাথের সঞ্চালনায় প্রধাণ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেযারম্যান মহিউদ্দিন আহম্মেদ।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানবীর মোহাম্মদ আজিম, সিরাজদিখান উপজেলা সহকারী কমিশনার(ভ’মি) মোঃ নজরুর ইসলাম, সিরাজদিখান প্রেসক্লাব সাধারণ সম্পাদ সুব্রত দাস রনক, শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লা ডিগ্রী কলেজ অধ্যক্ষ বিশুদ্ধানন্দ চক্রবর্তী, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, শেখরনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লা ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক গোবিন চান মন্ডল, শেখরনগর আলী আজগর এন্ড আব্দুল্লা ডিগ্রী কলেজের প্রভাষক চৈতি দেবনাথ,রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন হাদী, উপজেলা পি.আই.ও কাজী ইমতিয়াজ আসফাক, উপজেলা কৃষি অফিসার সুবোধ চন্দ্র রায় প্রমুখ।

অনুষ্ঠান থেকে চার শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা সনদ ও ক্রেষ্ট প্রদান করা হয়। ২০১৭ সালের শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী রশুনিয়া ইউনিয়নের দানিয়াপাড়া গ্রামের মোঃ মনির হোসেনর স্ত্রী মাহিনূর বেগম, শিক্ষা ও চাকুরির ক্ষেত্রে সাফল্য অর্জন কারী নারী মালখানগর ইউনিয়নের ফুরসাইল গ্রামের মৃতঃ পারবর্তী শংকর ব্যানার্জীর স্ত্রী সীমা রানী ব্যানার্জী, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী মালখানগর ইউনিয়নের ফুরসাইল গ্রামের মৃত রাজন বর্মমনের স্ত্রী দ্বীপা শীল এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য নির্বাচিত রশুনিয়া ইউনিয়নের রশুনিয়া গ্রামের মৃতঃ সত্যজিৎ মন্ডলের স্ত্রী পূর্ণ্যলক্ষী রানী মন্ডল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীর ক্ষমতায়ন,সমতা এবং উন্নয়নের মূলধারায় পূর্ণ অংশগ্রহন নিশ্চিত করতে হবে। নারীরা এদেশে অর্ধেক শক্তি। নারী-পুরুষের সন্মিলিত প্রয়াসেই আজকে আমাদের সমাজ এগিয়ে যাচ্ছে।

(এসডিআর/এসপি/ডিসেম্বর ০৯, ২০১৭)