ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

নওগাঁয় বেগম রোকেয়া দিবস পালিত

২০১৭ ডিসেম্বর ০৯ ১৭:৩৬:৫২
নওগাঁয় বেগম রোকেয়া দিবস পালিত

নওগাঁ প্রতিনিধি : শনিবার নওগাঁয় বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে জেলায় এবার ৯৭টি সমিতির বিপরীতে মোট ১৮ লাখ ৭০ হাজার টাকা অনুদানের চেক বিতরন করা হয়েছে। এর মধ্যে সাধারন অনুদানের আওতায় মোট ৮৮টি সমিতির অনুকুলে ১৭ লাখ ৩০ হাজার টাকা, স্বেচ্ছাধীন অনুদানের আওতায় দু’টি সমিতির অনুকুলে ৭০ হাজার টাকা এবং বিশেষ অনুদানের আওতায় দু’টি সমিতির অনুকুলে ৩৫ হাজার টাকা করে মোট ৭০ হাজার টাকা প্রদান করা হয়।

এদিন দুপুরে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অফিস চত্বরে বেগম রোকেয়া দিবসের অনুষ্ঠানে এসব অনুদানের চেক বিতরন করা হয়। এ অনুষ্ঠানে সদর উপজেলা পর্যায়ে ৫ জন এবং জেলা পর্যায়ের নির্বাচিত ৫ জন নারীকে জয়িতা হিসেবে সন্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেয়া হয়।

জেলা মহিলা বিষয়ক দপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান। অতিরিক্ত জেলা প্রশসাক মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য বেগম শাহিন মনোয়ারা হক, নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রওশন আরা বেগম এবং জাতীয় মহিলা সংস্থা’র চেয়ারম্যান শাহনাজ বেগম। এর আগে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সামনে একটি মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

(বিএম/এসপি/ডিসেম্বর ০৯, ২০১৭)