ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

টেস্টে বাংলাদেশের অধিনায়ক সাকিব

২০১৭ ডিসেম্বর ১০ ১৯:১৮:৩২
টেস্টে বাংলাদেশের অধিনায়ক সাকিব

স্পোর্টস ডেস্ক : চন্ডিকা হাথুরুসিংহে অধ্যায় শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের ক্রিকেটেও দারুণ পরিবর্তন এসে গেলো। আগেরদিনই শেষ রিপোর্ট বিসিবির হাতে জমা দিয়ে গিয়েছেন হাথুরু। যাওয়ার আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে নিজের পদত্যাগের জন্য বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের ওপর সব দায়ভার চাপিয়ে দিলেন তিনি।

রবিবার বিসিবির কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় সিদ্ধান্ত নেয়া হলো বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক আর মুশফিকুর রহীম নন। নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান। তার সঙ্গে সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিকুর রহীমের সঙ্গে সহকারী অধিনায়কের পদ থেকে সরিয়ে দেয়া হলো তামিম ইকবালকেও।

কার্যনির্বাহী কমিটির সভা শেষে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সাংবাদিকদের এ তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় মুশফিককে সরিয়ে দিয়ে সাকিবকে অধিনায়ক করার কারণ জানতে চাইলে, পাপন বলেন- ‘সব সময় তো কারণ বলা যায় না।’ তবে তিনি জানিয়েছেন, সবার সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। মুশফিকের সঙ্গেও নাকি আলোচনা হয়েছে এ ব্যাপারে।

(ওএস/অ/ডিসেম্বর ১০, ২০১৭)