ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

লোহাগড়ায় বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, প্রধান শিক্ষক আটক

২০১৭ ডিসেম্বর ১০ ২১:০৫:০৫
লোহাগড়ায় বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, প্রধান শিক্ষক আটক

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলায় প্রাথমিক স্তরের বার্ষিক পরীক্ষা সোমবার(১১ ডিসেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে। এদিকে পরীক্ষা শুরু হওয়ার আগের দিন রবিবার সন্ধ্যায় ১১২ নং নোওখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ জিল্লুর রহমান ২য়, ৩য় ও ৪র্থ শ্রেণীর সব বিষয়ের প্রশ্ন ফটোকপি করার সময় পুলিশের হাতে আটক হয়। এ ঘটনায় ওই শিক্ষককে পরীক্ষার সমস্ত কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

জানা গেছে, উপজেলার শালনগর ইউপির ১১২ নং নোওখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ জিল্লুর রহমান রবিবার সন্ধ্যায় বিদ্যালয় থেকে ২য়, ৩য় ও ৪র্থ শ্রেণীর সব বিষয়ের প্রশ্নপত্র থানার সামনে মিজান ষ্টোরে ফটোকপি করার সময় স্থানীয় জনতার সন্দেহ হয় এবং তারা বিষয়টি পুলিশকে অবহিত করে। লোহাগড়া থানার এসআই শাহিন ফটোকপির দোকান থেকে ওই শিক্ষককে ফটোকপি প্রশ্নপত্রসহ আটক করে। পরে তাকে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে হাজির করে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা না থাকায় প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমানকে অবহিত করেন। ওই শিক্ষক সৈয়দ জিল্লুর রহমান শিক্ষা কর্মকর্তার কাছে প্রশ্নপত্র ফাঁসের কথা স্বীকার করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক ও অভিভাবক জানান, জিল্লুর রহামনসহ অনেক শিক্ষক প্রাইভেট ও কোচিং বাণিজ্যের সাথে জড়িত রয়েছে। তারা বিভিন্ন সময় গোপনে প্রশ্নপত্র ফাঁস করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। এতে করে কোমলমতি শিক্ষার্থীদের ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা লুৎফর রহমান বলেন, প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ওই প্রধান শিক্ষক সৈয়দ জিল্লুর রহমানকে আসন্ন বার্ষিক পরীক্ষার সমস্ত কার্যক্রম থেকে অব্যাহতি দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। তবে ফাঁস হওয়া প্রশ্নপত্র দিয়ে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মু. শাহআলম বলেন, প্রশ্নপত্র ফাঁসের বিষয় তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, লোহাগড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে প্রশ্নপত্র প্রণয়ন করে সমস্ত প্রাথমিক বিদ্যালয়ের চাহিদা মোতাবেক প্রশ্নপত্র বণ্টন করা হয়।

(আরএম/অ/ডিসেম্বর ১০, ২০১৭)