ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

খাগড়াছড়িতে মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানির মামলা

২০১৭ ডিসেম্বর ১২ ১৯:৩৯:২১
খাগড়াছড়িতে মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানির মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি : দেশের সার্বভৌমত্ব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের বিরুদ্ধে কটূক্তি করায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুমিল্লা, যশোর ও চাপাইনবাবগঞ্জের পর এবার খাগড়াছড়িতে এক হাজার কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে।

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাবেক নেতা বিশ্বজিত রায় দাশ মঙ্গলবার দুপুরে খাগড়াছিড়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আমলি আদালতে মামলাটি করেন।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট রতন কুমার দে জানান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান মামলাটি আমলে নিয়ে খাগড়াছড়ির সদর থানা পুলিশের ওসিকে তদন্ত করে ১৭ জানুয়ারির মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ১ ডিসেম্বর ঢাকায় এক অনুষ্ঠানে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বর্তমান সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক সম্পর্কে কটূক্তি করেন ও অসত্য বক্তব্য দেন।

এছাড়া তিনি জাতির জনকের পরিবারের নিরাপত্তা আইনের বিরুদ্ধে বক্তব্য প্রদান করেন। একই সঙ্গে তিনি বাংলাদেশকে বহির্বিশ্বে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে খুন, গুম নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করেন। যা মানহানিকর এবং রাষ্ট্রদ্রোহীতার সামিল।

মামলার বাদী সাবেক ছাত্রলীগ নেতা বিশ্বজিত রায় দাশ বলেন, বঙ্গবন্ধুর একজন সৈনিক ও স্বাধীন বাংলাদেশের সচেতন নাগরিক হিসেবে এ মামলা করেছি।

(ওএস/অ/ডিসেম্বর ১২, ২০১৭)