ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

জন্ম থেকে জ্বলছে শিশু নাদিয়া!

২০১৭ ডিসেম্বর ২০ ১৪:৪১:৩০
জন্ম থেকে জ্বলছে শিশু নাদিয়া!

শাহ্ আলম শাহী, দিনাজপুর : জন্ম থেকে জ্বলছে শিশু নাদিয়া । জন্মগতভাবে প্রতিবন্ধী হয়ে সে জন্ম নিয়েছে এক হতদরিদ্র পরিবারে। চিকিৎসকদের মতে, শিশুটি “সেরিব্রাল- পালসি (সি.পি)”নামে এক রোগ নিয়ে জন্মে। চিকিৎসা করলে সে স্বাভাবিক হওয়ার সম্ভাবনাই বেশী।

কিন্তু তার কপালের দোষ জন্ম হতদরিদ্র পরিবারে। প্রায় দেড় বছর বয়সি শিশু নাদিয়া’র চিকিৎসা ব্যবস্থাপনা বাংলাদেশে অত্যন্ত দূরহ। তার সু-চিকিৎসার জন্য আমাদের দেশের বাইরে অভিজ্ঞ এবং দক্ষ শিশু নিইরো সার্জন এবং শিশু অর্থোপ্রেডিক সার্জনদের সমন্বয়ে উঁচু মাত্রার শৌল্য চিকিৎসার প্রয়োজন। চিকিৎসার ব্যবস্থাপনাটি অত্যন্ত ব্যয়বহুল ও দীর্ঘমেয়াদি।

দিনাজপুর জেলা শহরের ৬/এ (নতুন) উপশহরের সরিফুল ইসলাম ও মোছাঃ লিপি আক্তার দম্পত্তি’র সন্তান শিশু নাদিয়া। ১১ জুলাই’২০১৬ জন্ম নাদিয়ার। নাদিয়ার পিতা ও মাতা অত্যন্ত হতদরিদ্র। তার বাবা সরিফুল ইসলাম চাউল কলে শ্রমিকের কাজ করে। মা গৃহিনী। তার চিকিৎসার জন্য কমপক্ষে ৭/৮ লাখ টাকা প্রয়োজন। যা চিকিৎসকদের প্রাথমিক ধারনা। এই নিস্পাপ ফুটফুটে শিশু নাদিয়া কি সুস্থ্য হতে পারেনা ? এ প্রশ্ন তার হতদরিদ্র পরিবারে। তাই শিশুটি’র “সেরিব্রাল- পালসি (সি.পি)” নামে এক রোগের সু-চিকিৎসার জন্য সরকার ও বিত্তবানের কাছে আবেদন করেছেন তারা। আর্থিক সাহায্য চেয়েছেন।

সাহায্য পাঠানোর ঠিকানা:

মোছাঃ লিপি আক্তার

প্রযত্নে- কুলসুম বেগম, ব্লক নং- ৬/এ (নতুন) উপশহর, সদর, দিনাজপুর।

মুঠোফোনঃ- ০১৭২৬-৫৮৬২৮৮, সঞ্চয়ী হিসাব নং- ০২০০০০৯১৩৯৮৬০, অগ্রণী ব্যাংক লিঃ, কমলপুর হাট শাখা, দিনাজপুর।

(এসএএস/এসপি/ডিসেম্বর ২০, ২০১৭)