ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত

চেহারায় চিকন ভাব আনবে মেকআপ!

২০১৮ জানুয়ারি ১১ ১৪:৩২:২৬
চেহারায় চিকন ভাব আনবে মেকআপ!

লাইফস্টাইল ডেস্ক :মেকআপের সাহায্যে বড় মুখের অধিকারীরা স্লিম ইফেক্ট নিয়ে আসতে পারেন মুখে। আসুন জেনে নেই কিভাবে চেহারায় চিকন লুক আনবেন মেকআপ দিয়ে-

১। শিমার ব্যবহার করে মুখে বড় আকার কমানো যায়। গালের দুপাশের হাড়ে শিমার ব্যবহার করুন। শিমার পাউডার ব্রাশে নিয়ে গালের হাড়ের লাইন ধরে ধীরে ধীরে মিলিয়ে নিন।

২। কনট্যুরিং করে মুখাকৃতি চিকন করা যায়। তবে এটি সময় সাপেক্ষ। হাতে সময় থাকলে তবেই কনট্যুরিং করে স্লিম ইফেক্ট আনুন মুখে। মুখের দুই পাশে গাঢ় শেড দিয়ে চোখে হালকা শেড দিন। মুখ চিকন দেখাবে।

৩। কালো অথবা গাঢ় বাদামি পেনসিল ব্যবহার করে ভ্রু দুটি চিকন করুন। এটি আপনার মুখে এক ধরনের স্লিম ইফেক্ট আনবে।

৪। চোখ বড় দেখালে মুখের আকার তুলনামূলক ছোট দেখায়। তাই চোখের সাজ এমনভাবে করুন যাতে চোখ বড় দেখায়। চোখের ইনার কর্নারে হালকা শেডের আইশ্যাডো লাগান। আইল্যাশ কার্লার দিয়ে কার্ল করে নিন চোখের পাপড়ি। ছোট চোখ বেশ খানিকটা বড় দেখাবে।

৫। হাইলাইটার ব্যবহার করে সহজেই মুখে স্লিম ভাব নিয়ে আসতে পারবেন। দুই ভ্রুর মাঝ থেকে ঠোঁটের উপর পর্যন্ত ব্রাশের সাহায্যে হাইলাইটার টানুন। চিবুকের নিচ পর্যন্ত এভাবে লাগান হাইলাইটার। মুখ অনেকটাই চিকন দেখাবে।

৬। ব্রঞ্জার ব্লেন্ড করে থুতনিতে লাগিয়ে মুখে চিকন ভাব আনতে পারেন।

৭। নাকে চিকন ভাব নিয়ে আসুন। মুখমণ্ডল চিকন দেখাবে। ত্বকের রঙের থেকে দুই শেড গাঢ় রঙের কনট্যুর পাউডার নাকের দুপাশে লাগান। নাকের ওপর থেকে নিচ পর্যন্ত লাগাবেন। তারপর হাইলাইটার দিয়ে নাকের মাঝ বরাবর একটি লাইন টেনে নিন।

(ওএস/এসপি/জানুয়ারি ১১, ২০১৮)