ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

ফ্রান্স ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

২০১৮ জানুয়ারি ১৬ ১৪:৫৯:৫৩
ফ্রান্স ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

প্রবাস ডেস্ক : গতকাল ১৫ ই জানুয়ারি সন্ধ্যায় প্যারিসের একটি কমিউনিটি সেন্টারে ফ্রান্স ছাত্রলীগের উদ্যোগে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা উদযাপিত হয় ।

এ উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।বক্তারা বলেন ,শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ।

বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলির সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ অতিক্রম করেছে পথচলার ৭০ বছর। নবীনদের মেধা দেশ গড়ার কাজে লাগুক, স্বাধীনতার মূলমন্ত্রে বিধৌত হোক নতুন প্রজন্মের বিবেক ও চেতনা। অনাগত প্রজন্মের লড়াই হোক সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আর মুক্তিযুদ্ধের সপক্ষে। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে, সব অশুভ শক্তিকে পেছনে ফেলে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশগড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে বাংলাদেশ ছাত্রলীগ।

ফ্রান্স ছাত্রলীগের সভাপতি আশরাফুর রহমানের সভাপতিত্বে ও ফ্রান্স ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রনির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা নাজিম উদ্দিন আহমেদ , বিকালে অনুষ্ঠানটি উদ্ভোধন করেন ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আবুল কাশেম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিবুর , ইউরোপিয়ান আওয়ামী সাংগঠনিক সম্পাদক বিদ্যুৎ বড়ুয়া , ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুল হোসেন বকুল , সৈয়দ ফয়সল ইকবাল হাসেমী , মন্জুরুল হাসান সেলিম , যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী , নজরুল চৌধুরী , এমদাদুল হক স্বপন , ফয়সল উদ্দিন , হাসান সিরাজ , সাংগঠনিক সম্পাদক খালেদ গোলাম কিবরিয়া , আলী আহমেদ জুবের ,খালেকুজ্জামান , প্রচার সম্পাদক আমিন খাঁন হাজারী , পরিবেশ সম্পাদক , পরিবেশ বিষয়ক সম্পাদক সাইদুল রহমান সাঈদ , উপ প্রচা সম্পাদক মনসুর আহমেদ , ফ্রান্স ছাত্রলীগের সহ-সভাপতি বেলাল আহমেদ , সালমান আহমেদ , শরীফ হোসেন যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজুর রহমান রাহাত , সেলিম আল দ্বীন , সোহাগ সারোয়ার , মোহাম্মদ ফরহাদ আলী , শরীফ আহমেদ , সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবীব , তাজেল আহমেদ , এমদাদুল রহমান বুলবুল , প্রচার সম্পাদক এরশাদ আহমেদ প্রমুখ। আলোচনার সভার পর অতিথিরা জন্ম বার্ষিকীর কেক কাটেন !

(ওএস/এসপি/জানুয়ারি ১৬, ২০১৮)