ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

স্টুডেন্ট এসোসিয়েশন ফ্রান্স কমিটি 

সভাপতি আলী আশরাফ, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ

২০১৮ জানুয়ারি ৩০ ১৫:২৪:৩৭
সভাপতি আলী আশরাফ, সাধারণ সম্পাদক আব্দুল হামিদ

প্যারিস, ফ্রান্স :বাংলাদেশ এর প্রাচীনতম বিদ্যাপীঠ সিলেট এমসি বিশ্ববিদ্যালয় কলেজ’র ১২৫ বছর পূর্তি উপলক্ষে ফ্রান্সে বসবাসরত সাবেক ছাত্র-ছাত্রীদের নিয়ে প্যারিসে ‘এমসি বিশ্ববিদ্যালয় কলেজ সাবেক স্টুডেন্ট এসোসিয়েশন ফ্রান্স’ গঠিত হয়েছে।

প্যারিসের গার দ্যু নর্দে এক মতবিনিময় সভায় সাবেক ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে সাবেক ছাত্র আলী আশরাফ মাসুমকে সভাপতি, মোহাম্মদ আব্দুল হামিদকে সাধারণ সম্পাদক ও সুমা দাসকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৩১সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়

অনুষ্ঠানে এমসি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ছাত্র আফসার উদ্দিন আহমদ এর সভাপতিত্বে ও সাংবাদিক আবু তাহিরের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন আলী আশরাফ মাসুম, মোহাম্মদ আব্দুল হামিদ, খালেদ আহমদ, মাহবুব আহমদ, সালাহ উদ্দিন, সুমা দাস ,শাহ সুহেল, ফাহিম বদরুল হাসান, আশরাফ হোসেন মাসুদ সহ এমসি কলেজের সাবেক ছাত্রছাত্রীরা।


এসোসিয়েশনের যে পূর্ণাঙ্গ কমিটিতে যারা আছেন-

সভাপতি- আশরাফ আলী মাসুম, সহ-সভাপতি- খালেদ আহমদ, বদরুজ্জামান, মাহবুব আহমদ, আবু সাঈদ মোহাম্মদ শফিউল ইসলাম, সাধারণ সম্পাদক- মোহাম্মদ আবদুল হামিদ , সহ-সাধারণ সম্পাদক ফয়সাল আহমদ, বুলবুল আহমেদ, মোহাম্মদ সালাউদ্দিন, ইকবাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক সুমা দাস, সহ সাংগঠনিক সম্পাদক শাহ সোহেল আহমদ, অর্থ সম্পাদক ইশতিয়াক আহমদ চৌধুরী, সহ-অর্থ সম্পাদক মোহাম্মদ সাহিনুল ইসলাম, প্রচার সম্পাদক সাইদুর রাহমান, সহ-প্রচার সৈয়দ অলিউর রাহমান , অফিস সম্পাদক ফাহিম বদরুল হাসান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আশরাফ হোসেন মাসুদ, সহ-সাহিত্য ও প্রকাশনা মহিনুল ইসলাম মুহিত, আন্তর্জাতিক সম্পাদক রাজু আহমদ, সাংস্কৃতিক সম্পাদক জয় প্রকাশ দেব, ক্রীড়া সম্পাদক জাকির আহমদ শোয়াইব, মহিলা সম্পাদক এলিনা চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক বদরুল ইসলাম, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক শালিক উদ্দিন।

কার্যকরী কমিটির সদস্য আবু তাহির, সামসুল ইসলাম ,সুশীল বণিক ,জাহিদুল ইসলাম ,আক্তার হোসেন ,নাজমুল হোসেন ,নজরুল ইসলাম মাছুম। এবং উপদেষ্টা হিসাবে আফসার উদ্দিন আহমদ, মোহাম্মদ সাজিদুল আলমকে নির্বাচিত করা হয়।

কমিটি গঠনের পর সর্বসম্মতিক্রমে আগামী ৮ জুলাই এমসি বিশ্ববিদ্যালয় কলেজের ১২৫ বছর পূর্তি প্যারিসে বর্ণাঢ্য আয়োজনে পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

(ওএস/এসপি/জানুয়ারি ৩০, ২০১৮)