ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণের আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর

২০১৮ জানুয়ারি ৩১ ১৭:০৩:৫১
স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণের আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার :আন্দোলনরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদের স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণের আশ্বাস দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। চাকরি স্থায়ীকরণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনকারী কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী এ আশ্বাস দেন।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক হয়। নেতারা জানিয়েছেন, মন্ত্রীর আশ্বাস নিয়ে আন্দোলনরতদের সঙ্গে আলোচনার পর কর্মসূচি প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। আগামী ৩০ জানুয়ারির মধ্যে চাকরি জাতীয়করণ না করলে ১ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশনে যাবেন বলেও ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা।

বৈঠকে মোহাম্মদ নাসিম বলেন, ‘হেলথ কমিউনিটি ক্লিনিকে যারা কাজ করছে, তারা আমাদের সন্তানের মতো। তাদের চাকরি স্থায়ীকরণের ব্যাপারে একটি নতুন আইন আমরা করতে যাচ্ছি। নতুন আইনের মাধ্যমে চাকরি স্থায়ীকরণ, ইনক্রিমেন্ট, পেনশন সবকিছুর ব্যবস্থা করা হবে। ডিজি অফিস (স্বাস্থ্য অধিদফতর) থেকে আইনটি করা হচ্ছে, সেটি আগামী এপ্রিলের মধ্যে দৃশ্যমান হবে। আমি আশা করি প্রেস ক্লাবের সামনে আন্দোলনরত ভাই ও বোনেরা কর্মস্থলে ফিরে যাবেন, আন্দোলন প্রত্যাহার করবেন।’

তিনি আরও বলেন, ‘তারা আস্থা রাখতে পারেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কমিউনিটি ক্লিনিকের ব্যাপারে চিন্তাভাবনা করে এবং কর্মীদের আশ্বস্ত করতে চাই নতুন আইনে মাধ্যমে তাদের চাকরি স্থায়ী করা হবে।’ এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/জানুয়ারি ৩১, ২০১৮)