ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

নিউ ইয়র্কে চুরির অভিযোগে চাকুরি গেল নিপা মোনালিসার

২০১৮ ফেব্রুয়ারি ০৭ ১৫:৪৯:৩৪
নিউ ইয়র্কে চুরির অভিযোগে চাকুরি গেল নিপা মোনালিসার

নিউ ইয়র্ক : নিউ ইয়র্কে চুরির অভিযোগে চাকুরি হারালেন প্রবাসী বাংলাদেশি নিপা মোনালিসা। এ কারণে মালিকের চারটি দোকানে তার প্রবেশ নিষিদ্ধও করেছেন। নিউ ইয়র্কের ব্রঙ্কস এলাকার মেগা ডিসকাউন্ট নামের ওই দোকানে হিসাব রক্ষক পদে কাজ করার সময় সাম্প্রতি অর্থ চুরি করতে গিয়ে ধরা পড়লে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেন দোকানের ভারতীয় মালিক। বাংলা প্রেস।

জানা যায়, ব্রঙ্কসের ইউনিভার্সিটি এভেন্যুর মেগা ডিসকাউন্ট স্টোরের একজন নিষ্ঠাবান হিসাব রক্ষক ছিলেন নিপা দীর্ঘদিন কাজ করার সুবাদে দোকান মালিকের বিশ্বাস অর্জন করেন তিনি অর্থের লোভ সামলাতে না পেরে একদিন অর্থ চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন। দোকানের ভিডিও ক্যামেরা দেখে ঘটনার সত্যতা যাচাইয়ের পর চাকুরি হারান নিপা মোনালিসা।ধুলোয় মিশিয়ে যায় তার দীর্ঘদিনের সুনাম।

নিউ ইয়র্কসহ যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের ভালো কাজের সুনাম থাকলেও নিপার এ ঘটনা প্রবাসীদেরকে সম্মান ম্লান হয়েছে বলে উল্লেখ করেছেন সেখানকার বেশ কিছু বাংলাদেশি।

মেগা ডিসকাউন্ট স্টোরের ভারতীয় মালিক প্রকাশ জানান, উক্ত ঘটনার পর নিপা মোনালিসাকে আমাদের চারটি মেগা ডিসকাউন্ট স্টোরের ভেতরে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছেI ঘটনার পর থেকে তিনি বাংলাদেশিরা কাজের জন্য এলেই তাদের বৈধ কাগজপত্র ও ক্রিমিনাল ব্যাকগ্রাউন্ড চেকের ব্যাপারটিও নিশ্চিত করছেন। নিপার এ ঘটনার আগে যে কেউ চাকুরি করতে ইন্টারভিউ দিলেই দুদিন পরেই চাকুরিতে যোগদান করার সুযোগ মিলতো। কিন্তু বিশ্বস্ততার সুযোগ নিয়ে নিপা বিশ্বাস ভঙ্গ করায় মালিক প্রকাশ ও তার দুই ভাই তাদের সকল দোকানে অলিখিতভাবে প্রবাসী বাংলাদেশীদের জন্য নিয়োগ বা চাকুরি সীমিত করেছেন।

নিপা মোনালিসার সাথে এ ব্যাপারে যোগাযোগ করা হলে তিনি ঘটনা অস্বীকার করে বলেন তার কাজে দোকান মালিক অনেক সন্তষ্ট। মালিক চেয়েছিলেন তার মতো একজন কর্মঠ ও নিষ্ঠাবান হিসাব রক্ষক দোকানে কাজ করুকI বিষয়টি মালিকের সদিচ্ছার উপর নির্ভর করছে।

(বিপি/এসপি/ফেব্রুয়ারি ০৭, ২০১৮)