ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

কোপা দেল রে'র ফাইনালে সেভিয়া

২০১৮ ফেব্রুয়ারি ০৮ ১৬:২০:১৮
কোপা দেল রে'র ফাইনালে সেভিয়া

স্পোর্টস ডেস্ক :তিন মৌসুমের মধ্যে দ্বিতীয়বারের মধ্যে কোপা দেল রে'র ফাইনালে নাম লেখালো সেভিয়া। বুধবার ঘরের মাঠে সেমিফাইনালের দ্বিতীয় লেগে লেগানেসকে ২-০ গোলে হারিয়েছে তারা।

ম্যাচের ১৫তম মিনিটে প্রথম গোলটি করেন জোয়াকুইন কোরেরা আর ৯০তম মিনিটে জাল কাঁপান ফ্রাঙ্কো ভেজকুয়েজ। এই দুই গোলের জয়ে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে থাকায় ফাইনাল নিশ্চিত হয়েছে সেভিয়ার।

রেমন সানচেজ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলেছে সেভিয়া। শেষ সময়ে এসে লেগানেসের একটি আক্রমণ থেকে কাউন্টার অ্যাটাকে গিয়ে ব্যবধানটা ২-০ করে ফেলে তারা।

প্রথম লেগে সেভিয়ার নায়ক ছিলেন লুইস মু্যরেল। এবার এই কলম্বিয়ান অবতীর্ণ প্লে-মেকারের ভূমিকায়। প্রথম গোলের সময় লিগানেসের দুই ডিফেন্ডারকে কাটিয়ে কোরেয়াকে পাস দিয়েছিলেন তিনিই। কয়েক গজ দূর থেকে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন কোরেয়া।

লিগানেস তবু মাথা ঠান্ডা রেখেছিলো। কয়েকটি আক্রমণও শানিয়েছিল। কিন্তু সেভিয়ার গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি। ভয়ংকর হয়ে উঠা মু্যরেলকে থামাতেই সবচেয়ে কষ্ট হয়েছে লিগানেসের।

প্রথমার্থের আগমুহূর্তে চার ডিফেন্ডারকে কাটিয়ে লেফট উইং দিয়ে এভার বানেগাকে আরেকটি বল বানিয়ে দিয়েছিলেন মু্যরেল। গোলমুখের সামনে আর্জেন্টাইন ফরোয়ার্ডের চেষ্টা থামিয়ে দেন টিটু।

শেষ আধা ঘন্টায় সমতায় ফিরতে যথাসাধ্য চেষ্টা করেছে লিগানেস। এতে জায়গা ফাঁকা হয়ে যাওয়ায় সুবিধা হয়েছে সেভিয়ারই। পাবলো সারাবিয়া ব্যবধান ২-০ করার সুযোগ নষ্ট করেছেন।

ম্যাচের শেষ মুহূর্তে এসে কাউন্টার অ্যাটাক কাজে দিয়েছে সেভিয়ার। গ্যাব্রিয়েল মারকেডো লম্বা পাস দিয়েছিলেন স্যান্ড্রোকে। তিনি দেন ভেজকুয়েজকে। দুয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে এই ইতালিয়ান গোল ব্যবধান ২-০ করে ফেলেন।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ০৮, ২০১৮)