ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

আইয়ুব বাচ্চু এবার উপস্থাপক 

২০১৮ ফেব্রুয়ারি ১১ ১২:২১:৫৭
আইয়ুব বাচ্চু এবার উপস্থাপক 

বিনোদন ডেস্ক :অনেকদিন ধরে বাংলাদেশের তরুণ ব্যান্ড মিউজিশিয়ানদের নিয়ে কোনো কাজ হচ্ছে না। টেলিভিশনে তরুণ ব্যান্ডদলের কোনো প্ল্যাটফর্ম নেই, যেখানে তারা তাদের মেধার প্রকাশ করতে পারবেন। মেধাবী তরুণ ব্যান্ড মিউজিশিয়ানদের বিশ্বের সঙ্গীতপ্রেমীদের সামনে তুলে ধরার লক্ষ্যে শুরু হচ্ছে নতুন একটি অনুষ্ঠান। ‘লাভেলো আর জেনারেশন’ শিরোনামের এই অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন লিজেন্ড ব্যান্ড সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চু।

ব্যান্ড মিউজিক্যাল শো ‘লাভেলো আর জেনারেশন’ প্রচার করা হবে আরটিভিতে আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে প্রতি শুক্রবার রাত ১০ টায়। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন শাহ্ আমীর খসরু।

এ উপলক্ষে শনিবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ানবাজারে আরটিভি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ সময় উস্পস্থিত ছিলেন আরটিভি’র প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান, আইয়ুব বাচ্চু, তৌফিকা ফুড অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লি: (লাভেলো আইসক্রীম)-এর চীফ অপারেটিং অফিসার ইঞ্জিনিয়ার মো: কামরুজ্জামান, লাভেলো আইসক্রীম-এর ব্র্যান্ড ম্যানেজার কাজী আলমাস হাসান, আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব, আরটিভি’র মার্কেটিং প্রধান সুদেব চন্দ্র ঘোষ।

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ‘বাংলাদেশের ব্যান্ডকে বিশ্ব দরবারে তুলে ধরতে হবে। আমরা বলি আইয়ুব বাচ্চু লিজেন্ড। আমাদের আরও ১০০ আইয়ুব বাচ্চু আসতে হবে। ব্যান্ড মিউজিক হবে বাংলাদেশের আরেকটি পরিচয়। আমাদের মতো সাংস্কৃতিক ঐতিহ্য পৃথিবীর আর কয়টি দেশের আছে? এই অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের ব্যান্ড সঙ্গীতকে বিশ্ব দরবারে তুলে ধরার ছোট একটি প্রয়াস।’

আইয়ুব বাচ্চু বলেন, ‘আরটিভি ও লাভেলো নতুন ব্যান্ড শিল্পীদের যে সুযোগটি করে দিয়েছে তা সত্যি প্রশংসার দাবি রাখে। তরুণ এই ব্যান্ড দলগুলো অসাধারণ পারফর্মেন্স করেছে। অনুষ্ঠানটি করতে গিয়ে নতুনদের কাছে আমি নিজেও অনেক কিছু শিখেছি। আমার মনে হয়েছে এই জিনিসটা তো আমার আগেই শেখা দরকার ছিল।’

‘লাভেলো আর জেনারেশন’ অনুষ্ঠানে ২৬টি ব্যান্ড দল অংশ নেবে। এর মধ্যে ঢাকা থেকে ১০টি, চট্টগ্রাম থেকে ১০টি, খুলনা থেকে ২টি, রাজশাহী থেকে ২টি এবং সিলেট থেকে ২টি নতুন ব্যান্ড অংশগ্রহণ করবে। স্পন্দন, অবলিক, অ্যাড্রয়েট, এলএসডি, রঙ, কনক্লুশন, ব্লু পেরিস্কোপ, স্কিলড, কৃষ্ণপক্ষ, স্যালভেশন, রকঅ্যাফোবিক, অযান্ত্রিক, নামহীন, এরোস, জিকর, পরাহোসহ আরো কিছু নতুন ব্যান্ডদল নিয়েই ব্যান্ড মিউজিক্যাল ‘লাভেলো আর জেনারেশন’।

একেকটি ব্যান্ড নিয়ে হবে একেকটি নতুন এপিসোড। সেখানে দর্শকরা দেখবেন নতুন এক মিউজিক জেনারেশনের নতুন নতুন গান আর তাদের স্বপ্নের কথা।

(ওএস/এসপি/ফেব্রয়ারি ১১, ২০১৮)