ঢাকা, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি ২০১৮, ৮ ফাল্গুন ১৪২৪

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

রাজধানীতে অবৈধ ভবনের সংখ্যা জানে না সরকার

২০১৮ ফেব্রুয়ারি ১২ ১৮:৪৭:২৫
রাজধানীতে অবৈধ ভবনের সংখ্যা জানে না সরকার

স্টাফ রিপোর্টার :রাজধানীতে বিল্ডিং কোড অমান্য করে নির্মিত অবৈধ ভবনের সংখ্যা জানে না সরকার। গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সোমবার জাতীয় সংসদে এর সংখ্যা জানাতে পারেননি।

সংসদের সংরক্ষিত মহিলা আসনের সরকারদলীয় সদস্য উম্মে রাজিয়া কাজল ঢাকা মহানগরীতে বিল্ডিং কোড অমান্য করে যেসব ভবন নির্মাণ করা হয়েছে সেগুলোর তালিকা চান মন্ত্রীর কাছে।

এর জবাবে মন্ত্রী বলেন, ‘রাজধানীতে বিল্ডিং কোড অমান্য করে যেসব বিল্ডিং নির্মাণ করা হয়েছে তার সংখ্যা ও তালিকা নির্ধারণ করার কাজ প্রক্রিয়াধীন।’

একই দলের মো. সোহরাব উদ্দিনের প্রশ্নের জবাবে মোশাররফ হোসেন জানান, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ স্বল্প ও মধ্যম আয়ের জনগোষ্ঠীর জন্য গত ডিসেম্বর পর্যন্ত মোট এক হাজার ২০৯টি ফ্ল্যাট নির্মাণ করেছে। নতুন আরো ছয় হাজার ৫৯২ ফ্ল্যাট নির্মাণের জন্য ১৭টি প্রকল্প চলমান।

এছাড়া মো. আব্দুল্লাহর প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বন্দরনগরীর জনসাধারণের মধ্যে প্লট বরাদ্দের জন্য দুই হাজার ৮৩২ কোটি ৯৭ লাখ ৭৪ হাজার টাকার প্রকল্প হাতে নিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। অনন্যা আবাসিক এলাকার উন্নয়ন (দ্বিতীয় পর্যায়) শীর্ষক এ প্রকল্পের জন্য বর্তমানে ভূমি অধিগ্রহণের কাজ চলছে।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ১২, ২০১৮)