ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বহিষ্কার করায় ছাদ থেকে লাফ দিল ছাত্রী

২০১৮ ফেব্রুয়ারি ১৩ ১৭:৪৭:২৮
বহিষ্কার করায় ছাদ থেকে লাফ দিল ছাত্রী

স্টাফ রিপোর্টার : সাভারে এসএসসি পরীক্ষা কেন্দ্রে বহিস্কৃত ছাত্রীর ছাদ থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করে দুই পা ভেঙ্গে এখন পঙ্গু হাসপাতালে ভর্তি। মঙ্গলবার সাভারের ঐতিহ্যবাহী অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায় সাভার উচ্চ বালিকা বিদ্যালয়ের এস এস সি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌস (১৮) সাভার অধরচন্দ্র বিশ্ববিদ্যালয় কেন্দ্র থেকে আজ পদার্থ বিজ্ঞান পরীক্ষা দিচ্ছিলেন। পরে ওই ছাত্রী বাড়ি থেকে বাম হাতে লেখা নকল ক্ষুদ্র কাগজ নিয়ে এসে পরীক্ষায় লেখা শুরু করেন। উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রের প্রতিনিধি কেন্দ্রর ভারপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেজবাহ উদ্দিন নকল করার বিষয়টি টের পেয়ে ওই ছাত্রীর খাতা নিয়ে নেন এবং তাকে বহিস্কার করা হয়েছে বলে জানান।

ঘটনার পরপরই ওই ছাত্রী স্কুলের দোতলা বারান্দা থেকে লাফ দিয়ে মাটিতে পড়ে আত্মহত্যার চেষ্টা করে। পরে স্কুল কতৃপক্ষ আশঙ্কাজনক অবস্থায় ওই ছাত্রীকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

খবর পেয়ে সাভারের সংসদ সদস্য ডা.এনামুর রহমান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ওই ছাত্রীকে হাসপাতালে দেখতে যান। তার দুই পা ভেঙ্গে যাওয়ায় আশংকাজনক অবস্থায় তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এবিষয়ে সাভার অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন পিটার গমেজ বলেন ওই ছাত্রী নকল করায় তাকে এক্স ফেল করা হয়েছে সে আর পরীক্ষা দিতে পারবে না তাই হতাশায় ভুগে সে এ কাজ করেছে।

খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ওই ছাত্রী সাভার ব্যাংক কলোনী এলাকার ইয়াজুল ইসলামের মেয়ে। ওই ছাত্রীর মা বিউটি বেগম জানিয়েছন পরীক্ষা কেন্দ্রে আসার আগে তার মেয়েকে বিস্মিত দেখা গেছে।

(টি/এসপি/ফেব্রুয়ারি ১৩, ২০১৮)