ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

কাল সিলেট যাবেন রাষ্ট্রপতি

২০১৮ ফেব্রুয়ারি ১৪ ১৬:০৩:১৩
কাল সিলেট যাবেন রাষ্ট্রপতি

স্টাফ রিপোর্টার : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে আগামীকাল বৃহস্পতিবার সিলেট আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতির প্রটৌকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টায় বিমানযোগে সিলেটে পৌঁছার কথা রয়েছে রাষ্ট্রপতির।

পরে তিনি হজরত শাহজালাল ও শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। বেলা সাড়ে ৩টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

বিকাল ৫টায় বিমানযোগে সিলেট ত্যাগ করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রাষ্ট্রপতির এই সফরকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরিকল্পনা অনুযায়ী এদিন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সবগুলো ইউনিট নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

পোশাকে-সাদা পোশাকে সিলেট মহানগর পুলিশের তিন সহস্রাধিক সদস্য, জেলা পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ছাড়াও সিলেটের বাইরে থেকে আনা পর্যাপ্তসংখ্যক রিজার্ভ ফোর্স। মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া জানিয়েছেন এসব তথ্য।

রাষ্ট্রপতির সফরের সময় নগরবাসীর চলাচলে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম জানান, প্রতিষ্ঠার ১২ বছর পর এই প্রথম সমাবর্তন হচ্ছে। এটি বিশ্ববিদ্যালয়ের জন্য একটি ঐতিহাসিক ঘটনা।

সমাবর্তন অনুষ্ঠানে ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত প্রকাশিত ফলাফলে স্নাতক/মাস্টার্স/পিএইচডি সম্পন্নকারী এক হাজার ৩৬৫ জন গ্র্যাজুয়েট অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠান সফল করার জন্য প্রাক্তন শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতা কামনা করেছেন উপাচার্য।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ১৪, ২০১৮)