ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

খালেদার নির্বাচনের বিষয়ে ইসির কিছু করার নেই : সিইসি

২০১৮ ফেব্রুয়ারি ১৪ ১৭:৪৮:৪৯
খালেদার নির্বাচনের বিষয়ে ইসির কিছু করার নেই : সিইসি

স্টাফ রিপোর্টার :ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণ করতে পারা না পারা বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) কিছু করার নেই।

বুধবার বিকেলে আগারগাঁওর নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) পার্লামেন্টারি ডেলিগেশন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এর আগে বিকেল ৩টা ১০ মিনিটে সিইসি কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠকে বসে ইইউ প্রতিনিধি দল। ইউরোপিয়ান ইউনিয়নের পার্লামেন্টারি ডেলিগেশন জিম ল্যামবার্ড এর নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল বৈঠকে উপস্থিত ছিলেন। এছাড়াও নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ ও যুগ্ম-সচিব (চলতি দায়িত্ব) এসএম আসাদুজ্জামান বৈঠকে উপস্থিত ছিলেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে জেলে রয়েছেন- নির্বাচনে অংশ নিতে পারবেন কি-না এ বিষয়ে কোনো কথা হয়েছে কি-না জানতে চাইলে সচিব বলেন, এ বিষয়ে একজন জানতে চেয়েছিলেন।

সিইসি তাদের বলেছেন, এটি আদালতের বিষয়। আদালত যদি অনুমতি দেন তাহলে ইসির কিছু করার নেই। আর না করলেও ইসির কোনো ভূমিকা থাকবে না। কমিশন সংবিধান ও আইন অনুযায়ী সবকিছু করবে।

তিনি আরও বলেন, তারা আগামী সংসদ এবং রাষ্ট্রপতি নির্বাচন সম্পর্কে জানতে চেয়েছিল। সিইসি তাদের বলেছেন, রাষ্ট্রপতি পদে সংসদ সদস্যরা ভোট দেন। এবার যেহেতু একজন প্রার্থী ছিলেন। তাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ১৪, ২০১৮)