ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

নায়ক মান্নার মৃত্যুবার্ষিকী আজ 

২০১৮ ফেব্রুয়ারি ১৭ ১৪:২৩:৫১
নায়ক মান্নার মৃত্যুবার্ষিকী আজ 

বিনোদন ডেস্ক : চিত্রনায়ক এসএম আসলাম তালুকদার মান্না। ২০০৮ সালের এই দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেন। জীবদ্দশায় অনেক সুপারহিট চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। আজ এই প্রিয় মানুষটির জন্মদিন। ১৭ ফেব্রুয়ারি শনিবার নায়ক মান্নার দশম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষে শনিবার বাদ মাগরিব উত্তরায় মান্নার বাসভবন ‘কৃতাঞ্জলী’তে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে মরহুম মান্নার সহধর্মিণী শেলী মান্না বলেন, এবার তেমন কোনো আয়োজন থাকছে না। তবে পারিবারিক উদ্যোগে আমাদের বাসায় স্মরণসভার আয়োজন করা হয়েছে ও বাদ মাগরিব মিলাদ ও দোয়ার মাহফিল হবে। স্মরণসভায় চলচ্চিত্র অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা স্মৃতিচারণ করবেন। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্যোগে বাদ আসর এফডিসিতে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।

মান্না অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে- সিপাহী, যন্ত্রণা, অমর, পাগলী, ত্রাস, জনতার বাশা, লাল বাদশা, আম্মাজান, আব্বাজানা, রুটি, দেশ রী, অন্ধ আইন, স্বামী-স্ত্রীর যুদ্ধ, অবুঝ শিশু, মায়ের মর্যাদা, মা-বাবার স্বপ্ন, হৃদয় থেকে পাওয়া ইত্যাদি।

উল্লেখ্য, ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি আকস্মিক মৃত্যুবরণ করেন জনপ্রিয় নায়ক মান্না।

এফডিসিতে শিল্পী সমিতির আয়োজন

নায়ক মান্নার চির বিদায় নেওয়া এক দশক হয়ে হয়ে গেলও এখনও তাকে ভুলে যাননি তার ভক্তকুল ও সিনেমা অঙ্গনের মানুষরা। মৃত্যুবার্ষিকীর এই দিনে তাকে স্মরণ করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। বাদ আসর এফডিসিতে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। শিল্পী সমিতি জানায়, স্মরণসভায় মান্নাকে নিয়ে স্মৃতিচারণ করবেন চলচ্চিত্র অঙ্গনের শিল্পীরা।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘মান্না ভাইয়ের আত্মার মাগফিরাত কামনায় আজ সকাল থেকে ১০ জন ইমাম এফডিসির মসজিদে কোরআন খতম করঝেনন। বিকালে শিল্পী সমিতির কার্যালয়ে মিলাদ মাহফিল ও গরিব অসহায়দের খাওয়ানোর ব্যবস্থা করেছি।’

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০১৮)