ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

সবচেয়ে বেশি বয়সী নম্বর ওয়ান ফেদেরার

২০১৮ ফেব্রুয়ারি ১৭ ১৫:৫৬:৩৮
সবচেয়ে বেশি বয়সী নম্বর ওয়ান ফেদেরার

স্পোর্টস ডেস্ক :বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে কিছুদিন আগেই জিতেছেন ক্যারিয়ারের ২০তম গ্র্যান্ড স্লাম। এবার গড়লেন নতুন ইতিহাস। ৩৬ বছর বয়সে জায়গা করে নিলেন র‍্যাংকিংয়ের শীর্ষস্থানটা।

এর আগে ৩৩ বছর ১৩১ দিন বয়সে সবচেয়ে বয়সী খেলোয়াড় হিসেবে পুরুষ এককে এক নম্বর জায়গা দখল করেছিলেন আন্দ্রে আগাসি। এবার তার ওই রেকর্ড ভেঙে দিলেন ৩৬ পেরেনো ফেদেরার।

রটারডাম ওপেনের কোয়ার্টার ফাইনালে জিতলেই চলে যাবেন র‍্যাংকিংয়ের শীর্ষে। এমন সম্ভাবনা নিয়েই রবিন হাসের বিপক্ষে মাঠে নামেন ফেদেরার। শেষচারে জায়গা করে নেওয়ার ম্যাচে প্রতিপক্ষকে কোন সুযোগই দেননি সুই এই তারকা। ৪-৬, ৬-১, ৬-১ গেমে হারিয়ে জায়গা করে নেন সেমিতে।

এদিকে আনুষ্ঠানিকভাবে এখনও স্বীকৃতি না পেলেও এটাকে বড় অর্জন হিসেবে উল্লেখ করেছেন সুইস তারকা। তিনি বলেন, ‘অসাধারণ এই পথচলা। আবারও এক নম্বর হওয়াটা অনেক বড় ব্যাপার আমার কাছে। সত্যি বলতে ভাবিনি আবার এক নম্বর জায়গায় ফিরতে পারব। এটা অবিশ্বাস্যভাবে বিশেষ, আমি ভীষণ খুশি। এটা আমার ক্যারিয়ারের গুরুত্বপূর্ণ মুহূর্ত।’

এদিকে প্রায় ১,৯৩২ দিন বা পাঁচ বছরের বেশি সময় পর আবারও বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় হলেন সুইস কিংবদন্তি। সোমবার মিলবে তার আনুষ্ঠানিক স্বীকৃতি।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০১৮)