ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

এতিমের হক যারা মেরে খায় তাদের শরীরে মীর জাফরের প্রেতাত্মা : ভূমিমন্ত্রী 

২০১৮ ফেব্রুয়ারি ১৭ ১৭:০৪:৫৩
এতিমের হক যারা মেরে খায় তাদের শরীরে মীর জাফরের প্রেতাত্মা : ভূমিমন্ত্রী 

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, ‘এদেশের এতিমের হক যারা মেরে খায় তাদের শরীরে বাংলার বিশ্বাসঘাতক মীর জাফরের প্রেতাত্মা রয়েছে।

তিনি বলেন,প্রেতাত্মারা আইনের চোখকে ফাঁকি দিতে পারেনি। এতিমের টাকা মেরে খাওয়া ও দুর্নীতির জন্য কারো কারো পাঁচ বছর, দশ বছর জেল হয়েছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতি মুক্ত, সুখী ও সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়ে তোলার জন্য ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ঈশ্বরদীর আলহাজ্ব ক্যাম্প সংলগ্ন ‘শামসুর রহমান শরীফ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের’ ফলক উন্মোচন করেন এবং এর ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেছেন।

ভূমিমন্ত্রী শরীফ এসময় ঈশ্বরদীতে চাঁদাবাজী, দুর্নীতি, সন্ত্রাস ও মাদক এর বিরুদ্ধে জিরো টলারেন্স-এর ঘোষণা দিয়ে বলেন, মাদক সেবীরা বেশিদিন বাঁচে না। তিনি মা, বাবা, আত্মীয়স্বজন, সমাজের দায়িত্বশীল ব্যক্তিদের নিজ নিজ এলাকায় ছেলেমেয়েদের মাদকের কুফল সম্পর্কে অবহিত করার ব্যবস্থা গ্রহণ করে তাদেরকে মাদক থেকে দুরে রাখার পরামর্শ দেন।

এসময় মন্ত্রী প্রত্যেকের ছেলেমেয়েদের নিয়মিত স্কুলে দেওয়া, শরীর চর্চা ও খেলাধুলায় উৎসাহিত করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, এ প্রজন্মের ছেলেমেয়েদের আমাদের বাংলা ভাষার ইতিহাস, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সম্পর্কে শিক্ষা দিতে হবে।

মন্ত্রী বলেন, একুশ বাঙালি জাতির হৃদয় ও মননে বাঙালি জাতীয়তাবোধ চেতনার উন্মেষ ঘটিয়েছিল। ১৯৫২ সালের ঊষালগ্নে বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে সেদিনকার আন্দোলনরত রফিক, সালাম, বরকত, জব্বারসহ নাম না জানা আরো অনেককে পাকিস্তানি শাসক গোষ্ঠী গুলি করে হত্যা করে। সেদিন থেকেই বাংলা ভাষা একটি মাইল ফলক হয়ে আছে।

ডা. এস.এম. জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আ. বাতেন, হোমিওপ্যাথিক কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ ডা. আরিফুল শরীফ রাজা, উপাধ্যক্ষ ডা ফরিদুল ইসলাম সোহাগ ও শিক্ষক প্রতিনিধি ডা. মতিউর রহমান প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, রফিকুল ইসলাম হায়সাল ও ডা. সোহাগ।

(এসকেকে/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০১৮)