ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

গৌরীপুরে ছাত্রলীগের অনুষ্ঠানে হামলা, আহত ৫

২০১৮ ফেব্রুয়ারি ১৭ ১৭:১১:৫১
গৌরীপুরে ছাত্রলীগের অনুষ্ঠানে হামলা, আহত ৫

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে ছাত্রলীগের অফিস উদ্বোধনী অনুষ্ঠানে হামলার জের ধরে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ অন্তত ৫জন আহত হয়েছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায় উপজেলার অচিন্তপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গৌরীপুর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকতাদির খান পাঠান তুষারের উদ্যোগে বৃহস্পতিবার উপজেলার অচিন্তপুর ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে ছাত্রলীগের অফিস উদ্বোধনের পর সংগীতানুষ্ঠান চলছিল। অনুষ্ঠান শুরুর পর ছাত্রদলনেতা জাহিদ ও তার বন্ধুরা গানের আসরে গিয়ে হৈ-হুল্লোড় শুরু করলে তুষারের সাথে তাদের বাক-বিতন্ডা হলে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় গানের আসর পন্ড হয়ে যায়। এসময় সংঘর্ষ ও ছুটাছুটি করতে গিয়ে আহত হয় তুষার, জাহিদ, দীন ইসলাম, সিয়াম সহ ৫জন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ছাত্রলীগ নেতা মুকতাদির খান পাঠান তুষার বলেন, আমাদের গানের আসর পন্ড করতেই ছাত্রদল নেতা জাহিদ ও তার লোকজন আমাদের ওপর হামলা চালিয়ে মঞ্চ ভাঙচুর করে। হামলায় আমি ডান চোখে আঘাত পেয়েছি। এসময় তারা আমার ব্যাক্তিগত কার্যালয়ের থাকা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে।

ছাত্রদল কর্মী জাহিদ হাসান বলেন, আমরা গানের আসরে হামলা ও ভাঙচুর করিনি। গত শুক্রবার রাতে আমরা কয়েকজন বন্ধু মিলে গানের অনুষ্ঠানে গেলে পূর্ব বিরোধের জের ধরে তুষারের লোকজন আমাদের ওপর হামলা চালায়। এরপর আমাদের বাড়ি-ঘরেও হামলা চালায় তুষারের লোকজন। নিজের দোষ আড়াল করতে এখন তুষার আমাদের ওপর হামলা ও ভাঙচুরের মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহমদ বলেন, গানের আসরে হামলা ও ভাঙচুরের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

(এসআইএম/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০১৮)