ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

‘একুশ শ্বাশত, একুশ সারা বিশ্বের অহংকার’

২০১৮ ফেব্রুয়ারি ১৭ ১৭:২১:৩৩
‘একুশ শ্বাশত, একুশ সারা বিশ্বের অহংকার’

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : একুশ না মানে ধর্ম, না মানে জাত, না মানে ধর্ম, না মানে বর্ণ, একুশ শ্বাশত, একুশ আজ সারা বিশ্বের অহংকার। এদেশের হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, মুসলমান আমরা সবাই বাঙালি। একুশ আমাদের সকলের।

শুক্রবার রাজাপুর হাই স্কুল মাঠে ৭ দিন ব্যাপী বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি একথা বলেন।

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ আরো বলেন, বাংলা ভাষার ইতিহাস বাঙালি সব ছেলেমেয়েকে জানাতে হবে।

তিনি বলেন, রাজাপুরে একুশে বই মেলার আয়োজনের মধ্য দিয়ে এখানে নাটোর ও সীমান্তবর্তী পাবনা জেলার মধ্যে একটি মিলন মেলার সূচনা ঘটে।

ভূমিমন্ত্রী বলেন, বিশ্বের সকল বাঙালির বর্তমান আশা ভরসার প্রতীক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনার নির্দেশেই আমরা রূপকল্প ২০৪১ বাস্তবায়নে জাপান, ফ্রান্স, আমেরিকা দেশের সমপর্যায়ের কাতারে বাংলাদেশকে দাঁড় করাতে এগিয়ে চলেছি।

মন্ত্রী মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন ও বই ক্রয় করেন। মেলার উদ্বোধনী দিনে ৩০টি বই স্টলে বিভিন্ন লেখকদের লিখা গল্প, কবিতা, উপন্যাস, ছড়া, নাটক, ছোটদের জন্য কল্পকাহিনী, ভৌতিক গল্প, ভৌগোলিক উপাদান, কৃষি, শিল্প, বিশিষ্ট মনিষীদের আত্মজীবনী ও কাহিনীভিত্তিক বিভিন্ন ধরনের বই সাজিয়ে বসেন পুস্তক বিক্রেতারা। এছাড়াও মেলার চারপাশে বিভিন্ন খাবারের দোকান, খেলনা সামগ্রী, নাগরদোলা, দোলনা বই প্রেমিক, ক্রেতা, ছোট বড় আগত সকলের মনকে আকৃষ্ট করে। মফস্বল এলাকায় এ ধরনের আয়োজন সত্যিই বিরল।

একুশে বই মেলা সভাপতিত্ব করেন জুলফিকার মতিন। মেলায় অন্যান্যের মধ্যে উপস্থিত থাকেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছরিন আক্তার, বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসারের ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিজিৎ বসাক, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, মুলাডুলি ইউপি চেয়ারম্যান সেলিম মালিথা, আবদুস সালাম খান, এবিএম আশারাফুল ইসলাম স্বপন প্রমুখ।

(এসকেকে/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০১৮)