ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

মাদারীপুরে আ. লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি শো-ডাউন 

২০১৮ ফেব্রুয়ারি ১৭ ১৮:২৮:১৫
মাদারীপুরে আ. লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি শো-ডাউন 

মাদারীপুর প্রতিনিধি : আগামী একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে নিজেদের আধিপাত্য বিস্তার ও শক্তি সামর্থ্য প্রচার করতে মাদারীপুরের কালকিনিতে বিবাদমান আওয়ামীলীগের দুই গ্রুপে শো-ডাউন পাল্টা শো-ডাউন করেছে।

এক নেতা কবর জিয়ারতের উসিলা ও আরেক নেতা কুম্ভু মেলার সমাপনি অনুষ্ঠানে আগমন উপলক্ষে বিভক্ত আওয়ামীলীগের নেতাকর্মীরা পৃথক কর্মসূচীর মধ্যে দিয়ে এ শোডাউন করে।

শনিবার ও গতকাল শুক্রবার এ শোডাউন অনুষ্ঠিত হয়। গত জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন কে কেন্দ্র করে সৃষ্ঠ বিরোধের জের ধরে সাবেক সাংসদ সৈয়দ আবুল হোসেন ও বর্তমান সাংসদ আফম বাহাউদ্দিন নাছিমের সমর্থকরা কার্যত দ্বিধা বিভক্ত হয়ে পড়ছে। ২০১৪ সালের নির্বাচনে পদ্মা সেতু প্রকল্পে কথিত দুর্নীতির অভিযোগে মাদারীপুর -৩ আসনে সৈয়দ আবুল হোসেন কে বাদ দিয়ে এ আসনে মনোনয়ন দেয়া হয় কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিমকে। এর পর থেকে কালকিনি উপজেলা আওয়ামীলীগ কোন্দলে জড়িয়ে পড়ে।

আজ শনিবার সকালে কালকিনি উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক আ.লীগের সাধারণ সম্পাদক মীর গোলাম ফারুকের মা মরহুম হাবীবুন নেছা ও পৌর আ.লীগের সাবেক সভাপতি সাংবাদিক জিএম দেলোয়ার হোসেন দুলালের কবর জিয়ারত করতে আসেন সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন। তার আগমন উপলক্ষে বিগত ৭/৮ দিন যাবত আবুল হোসেনের সমর্থকরা এলাকায় ব্যাপক প্রচার প্রচারণা চালায়।

অধিক জনসমাগম দেখানোর জন্য আবুল হোসেনের সমর্থকরা মাদারীপুর সদর সহ কালকিনিরি প্রত্যন্ত অঞ্চল থেকে বাস, ট্রাক টমটম ভরে লোকজন জড়ো করেন। যে কারণে শনিবার দুপুরে অনুষ্ঠানকে কেন্দ্র করে জনতার ঢল নামে। সকাল থেকেই উপজেলা সদরের সকল রাস্তাঘাট কানায়-কানায় ভরে যায় আবুল হোসেনের সমর্থকদের উপস্থিতিতে।

এসময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক সাকিলুর রহমান সোহাগ তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ হাফিজুর রহমান, আ’লীগ নেতা সাখাওয়াত হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি মনির হাওলাদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মসিউর রহমান সবুজ, সাবেক সম্পাদক ইলিয়াশ হোসেন, আ’লীগ নেতা মঞ্জুর হাসান আজাদ, গোপালপুর ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেন মাতুব্বর ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন প্রমুখ।

অপরদিকে গতকাল শুক্রবার বিকেলে আওয়ামী লীগের অপরপক্ষ নাছিম গ্রুপের বিশাল শো-ডাউন ছিল চোখে পড়ার মত। বর্নাঢ্য সাজে ঢাকা-বরিশাল মহাসড়কে কালকিনি আওয়ামীলীগসহ ও সকল সহযোগি অঙ্গসংগঠনের মোটরসাইকেল ও কার নিয়ে বিশাল শো-ডাউন করে। গতকাল শুক্রবার বিকেলে কালকিনির পিরারবাড়ি শ্রী শ্রী মহাবীর হনুমান পূজার্চনার প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আগমন উপলক্ষে কালকিনি উপজেলা আওয়ামীলীগের এক পক্ষ এ শো-ডাউনের আয়োজন করে।

স্থানীয়রা জানান, মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের কালকিনিতে আগমন উপলক্ষে কয়েক হাজার মোটরসাইকেল ও প্রাইভেট কার এর শোভা যাত্রা নিয়ে তাকে স্বাগত জানাতে আসে কালকিনি থেকে মাদারীপুরের কাজীরটেক ব্রীজের কাছে আসে। বাহাউদ্দিন নাছিম বিপুল সংখক কর্মীসমর্থক নিয়ে যখন ডাসারের নবগ্রাম ইউনিয়নের পিরারবাড়ি শ্রী শ্রী মহাবীর হনুমান পূজার্চনা অনুষ্ঠানে যোগদান করেন। পরে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত বিশাল এক সমাবেশে প্রধান অতিথীর বক্তব্য রাখেন।

এ সময় বিশেষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন মাদারীপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজল কৃষ্ণ দে, কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহীন, কালকিনি উপজেলা নির্বাহী অফিসার শেখ হাফিজুর রহমান সজল, কালকিনি পৌরসভার মেয়র এনায়েত হোসেন হাওরাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মাহমুদুল হাসান দুদুল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক সরদার লোকমান হোসেন, নবগ্রাম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান বিভূতি ভূষণ বাড়ৈ প্রমুখ।

প্রসঙ্গত, বাহাউদ্দিন নাছিম ও আবুল হোসেনের দ্বন্ধের কারনে কারকিনি উপজেলা আওয়ামীলীগ কার্যত দু’ভাগে বিভক্ত হয়ে পড়ছে। উভয় পক্ষ এখন কাদা ছোঁড়া ছোঁড়িতে ব্যস্ত। এখনি কেন্দ্রীয় আওয়ামীলীগের হস্তক্ষেপ করা জরুরী বলে অনেকে মনে করেন।

(এমআরএস/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০১৮)