ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

প্রচ্ছদ » পাশে দাঁড়াই » বিস্তারিত

নাটোরের মেধাবী কলেজ ছাত্রী রিশাত বাঁচতে চায়

২০১৮ জুলাই ২৪ ১৭:৫৭:১৭
নাটোরের মেধাবী কলেজ ছাত্রী রিশাত বাঁচতে চায়

নাটোর প্রতিনিধি : নাটোর শহরতলীর চকবৈদ্যনাথ মহল্লার মেধাবী কলেজ ছাত্রী নওশীন রহমান রিশাত (১৭) বাঁচতে চায়। তার দুটি কিডনী বিকল হয়ে গেছে। গত আট মাস থেকে সে ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের কিডনী রোগ বিশেষজ্ঞ ও বিভাগীয় প্রধান ডা. নাজনীন মাহ্মুদের অধিনে চিকিৎসাধীন। এখন পর্যন্ত রিশাতের চিকিৎসা বাবদ ব্যয় হয়েছে প্রায় ১৪ লাখ টাকা। তাকে একটি কিডনী দান করে বাঁচিয়ে তুলতে চান তার বাবা আতাউর রহমান।

ঢাকা শ্যামলীর সেন্টার ফর কিডনী ডিজিস এন্ড ইউরোলজি হসপিটালের ডা. কামরুল ইসলাম জানিয়েছেন, রিশার কিডনী প্রতিস্থাপনে ব্যয় হবে আনুমানিক আরো ২০ লাখ টাকা।

রিশাতের বাবা আতাউর রহমান বর্তমানে একেবারেই বেকার জীবনযাপন করছেন। বাড়ির ভিটা ছাড়া তার আর কোন সম্পদ নেই। তার ছেলেটিও মানসিক প্রতিবন্ধী। রিশাত নাটোর সিটি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণীর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। রিশাতের মামা-খালাদের সহযোগিতায় এ পর্যন্ত তার চিকিৎসা চলেছে। তার কলেজের শিক্ষক ও সহপাঠিরাও তার পাশে দাঁড়িয়েছেন। কিন্তু এই মেধাবী ছাত্রীকে বাঁচাতে হলে এখন দরকার আরো প্রায় ২০ লাখ টাকা। যা যোগার করা তার পরিবারের পক্ষে কোন ভাবেই সম্ভব নয়। তাই নওশীন রহমান রিশাতের জীবন বাঁচাতে তার বাবা-মায়ের পাশাপাশি তার কলেজের অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান সমাজের হৃদয়বান ও বিত্তবান মানুষদের কাছে সহযোগিতার হাত বাড়ানোর জন্য আকুল আবেদন জানিে ছেন।

তাদের একটু সহযোগিতাই পারে বাবা-মায়ের একমাত্র মেয়ে মেধাবী ছাত্রী নওশীন রহমান রিশাতের জীবন বাঁচাতে। ০১৭২৩-০৫৭৯৫৮ এবং ০১৭৪৯-২৯১৯২৯ মোবাইল নম্বরে তার সাথে যোগাযোগ করা যাবে । জনতা ব্যাংক নাটোর স্টেশন বাজার শাখায় তার বাবার চলতি হিসাব ১৫৬১/০ নম্বরে তাকে সহযোগিতা পাঠানো যাবে।

(এসবি/এসপি/জুলাই ২৪, ২০১৮)