ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

কৃত্রিম হাত পায়ের অনন্য প্রতিষ্ঠান বায়োটেক বাংলাদেশ

২০১৮ জুলাই ২৭ ১৪:১৯:৩২
কৃত্রিম হাত পায়ের অনন্য প্রতিষ্ঠান বায়োটেক বাংলাদেশ

স্টাফ রিপোর্টার : ঢাকার মোহাম্মদপুরে যাত্রা শুরু করছে কৃত্রিম হাত পা ও ব্রেস সংযোজনে দেশের অত্যাধুনিক প্রতিষ্ঠান বায়োটেক বাংলাদেশ। আগামী ১ আগস্ট মোহাম্মদপুরের ১/১১ হুমায়ুন রোডে প্রতিষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে।

বায়োটেকের স্বত্বাধিকারী ও প্রধান নির্বাহী কর্মকর্তা হলেন দেশের বিশিষ্ট প্রসথেটিষ্ট ও অর্থোটিষ্ট নির্মল কান্তি দেব রায়। কয়েক বছর আগে তার নেতৃতেই যাত্রা শুরু করেছিল এনডোলাইট বাংলাদেশ নামের অনুরূপ প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানে হাজারো মানুষ তার সেবা নিয়েছেন।

এ ব্যাপারে নির্মল দেব বলেন, এবার আর ইংল্যান্ড নয়, বিশ্বসেরা জার্মান প্রযুক্তির অত্যাধুনিক কৃত্রিম হাত পা ও ব্রেস সংযোজন কেন্দ্র হিসেবেই নতুন প্রতিষ্ঠান বায়োটেক বাংলাদেশের আত্মপ্রকাশ ঘটছে। গুণে ও মানে সেরা সেবাটাই দেশের মানুষকে দেওয়ার জন্য তিনি তৈরি হয়েছেন। তিনি আশা করেন, তার ও তার প্রতিষ্ঠানের সেবায় সন্তুষ্ট হবেন সেবাগ্রহীতারা।

নির্মল দেব আরও জানান, শুধু ব্যবসা নয়, সামাজিক দায়বদ্ধতা থেকে আর্থিক সংকটে থাকা মানুষকে বিশেষ ছাড়ে কৃত্রিম হাত পা ও ব্রেস সংযোজন করবে বায়োটেক বাংলাদেশ। তিনি আরও যোগ করেন, সেবাগ্রহনে ইচ্ছুক যেকেউ তার প্রতিষ্ঠান বায়োটেক বাংলাদেশের অফিস ও ওয়ার্কশপ পরিদর্শন করতে পারেন কিংবা সরাসরি তার সঙ্গে কথা বলতে পারেন।

নির্মল দেবের নিজস্ব ফোন নম্বর : ০১৭২৮৩৯২৫৬৫। তিনি আগামী ১ আগস্ট মোহাম্মদপুরের হুমায়ুন রোডে বায়োটেক বাংলাদেশের যাত্রা শুরুর দিনে সকলকে আমন্ত্রণ জানান এবং তার ও তার প্রতিষ্ঠানের জন্য সকলের দোয়া আশীর্বাদ কামনা করেন।

(এসএস/অ/জুলাই ২৭, ২০১৮)