ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

মাদারীপুরে সাংবাদিক ফোরকান আহম্মেদ আর নেই

২০১৮ আগস্ট ১৪ ১৮:২৯:১৯
মাদারীপুরে সাংবাদিক ফোরকান আহম্মেদ আর নেই

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক বর্তমান ইশারা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, দৈনিক ইনকিলাব পত্রিকার সাবেক জেলা প্রতিনিধি প্রবীণ সাংবাদিক ফোরকান আহম্মেদ আর নেই। তিনি সোমবার সন্ধ্যা ৭টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নানিল্লাহি...রাজিউন)। মঙ্গলবার সকালে তার নিজ গ্রামে মায়ের কবরের পাশে শায়িত করা হয়।

শহরের ২নং শকুনির ক্যাডেট মাদ্রাসার সামনে ভাড়া বাসায় সাংবাদিক ফোরকান আহম্মেদ অসুস্থ্য হয়ে পড়েন। এ সময় হৃদযন্ত্র ক্রীড়া বন্ধ হয়ে বাসাতেই মারা যান।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। মঙ্গলবার সকাল ৯টায় তার নিজ বাড়ী সদর উপজেলার লক্ষ্মীগঞ্জে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে শায়িত করা হয়।

মৃতুর খবর শুনে মাদারীপুরে কর্মরত সাংবাদিকরা তার বাসায় ছুঁটে যায়। তিনি দীর্ঘ দিন মাদারীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক বর্তমান ইশারা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব পালন করেন। একই সাথে জাতীয় সাংবাদিক সংস্থার মাদারীপুর জেলার সভাপতি ও কেন্দ্রীয় কার্য-নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দৈনিক ইনকিলাব পত্রিকার জেলা প্রতিনিধিও ছিলেন। বর্তমানে দৈনিক খবরপত্রের প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তার মৃত্যুতে মাদারীপুরে কর্মরত সাংবাদিকরা গভীরভাবে শোকাহত।

আগামী শুক্রবার তার নিজ বাড়ীতে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।

(এএসএ/এসপি/আগস্ট ১৪, ২০১৮)