ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

রোহিঙ্গাদের ফেরত ও বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে দেয়ার দাবিতে যুক্তরাষ্ট্র আ.লীগের সমাবেশ

২০১৮ সেপ্টেম্বর ১১ ১৪:৫৬:২৫
রোহিঙ্গাদের ফেরত ও বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে দেয়ার দাবিতে যুক্তরাষ্ট্র আ.লীগের সমাবেশ

প্রবাস ডেস্ক :রোহিঙ্গাদের ওপর নিপীড়ন নির্যাতনের প্রতিবাদে এবং মিয়ানমারে ফিরিয়ে নেয়ার দাবীতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের সামনে সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। ২০১৭ সালের ২৫শে অগাস্ট মিয়ানমার সেনাবাহিনীর অভিযান শুরু হওয়ার পর প্রায় এগারো লাখেরও বেশি রোহিঙ্গা সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আশ্রয় গ্রহন করে। সমাবেশে বক্তারা মিয়ানমারের সেনাবাহিনীর বিরুদ্ধে তারা হত্যা, গণহত্যা, ধর্ষণ, লুট এবং অগ্নিসংযোগের অভিযোগ আনেন।

সমাবেশে বক্তারা রোহিঙ্গাদের ওপর যে অন্যায় করা হয়েছে, তার বিচারের দাবীতে বিশ্ব সম্প্রদায়কে এগিয়ে আসার জন্য অনুরোধ জানান।

১০ সেপ্টেম্বর সোমবার দুপুরে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র সদরদফতরের সামনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, মেরিল্যান্ড ষ্টেট আওয়ামী লীগ, ভার্জিনিয়া ষ্টেট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সহযোগীতায় অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান এবং সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আবদুস সামাদ আযাদ।

সভায় বক্তব্য রাখেন মেরিল্যান্ড ষ্টেট আওয়ামী লীগ সভাপতি শেখ সেলিম, ভার্জিনিয়ায় ষ্টেট আওয়ামী লীগের প্রাক্তন সাধারন সম্পাদক জি আই রাসেল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, বাগডিসি সভাপতি মোহাম্মদ আলমগীর সহ আরো অনেকে। সভায় ওয়াশিংটন, মেরল্যিান্ড, ভার্জিনিয়া, কানেকটিকাট, পেনসালভানিয়া সহ বিভিন্ন ষ্টেট থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশগ্রহন করেন। খবর বাপসনিঊজ ।সভায় নেতা কর্মীরা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, আমরা সবাই মুজিব সেনা, নেত্রী মোদের শেখ হাসিনা, স্লোগানে স্লোগানে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর সরগরম করে তোলে।

সভায় যুক্তরাষ্ট্রে আবস্থানরত জাতির জনক বঙ্গবন্ধু হত্যাকারী মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী রাশেদ চৌধুরী ও আশরাফুজ্জানকে ফিরিয়ে দেয়ার দাবী জানানো হয়। সমাবেশ শেষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সামাদ আযাদের নেতৃত্ব পররাষ্ট্র দফতরে স্মারকলিপি হস্তান্তর করা হয়।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১১, ২০১৮)