ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

কুমিল্লার মামলায় খালেদার জামিন শুনানি ৩০ সেপ্টেস্বর 

২০১৮ সেপ্টেম্বর ২০ ১৫:৩৬:০৮
কুমিল্লার মামলায় খালেদার জামিন শুনানি ৩০ সেপ্টেস্বর 

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রল বোমায় বাসের আট যাত্রী হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানির দিন পিছিয়ে আগামী ৩০ সেপ্টেম্বর পুনরায় নির্ধারণ করেছে আদালত। রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে কুমিল্লার ৫নং আমলি আদালতের ভারপ্রাপ্ত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম মাহবুব খান বৃহস্পতিবার এ আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা লাগাতার হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ কুমিল্লার চৌদ্দগ্রামে জগমোহনপুর নামক স্থানে পৌঁছালে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রল বোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে বাসের ঘুমন্ত আটজন যাত্রী মারা যান।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন। এ দুটি মামলায় ২ বছর ১ মাস তদন্ত ও পুলিশসহ ৬২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মো. ইব্রাহিম গত বছরের ৬ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু বলেন, খালেদা জিয়া বয়োবৃদ্ধ, গুরুতর অসুস্থ এবং তিনি দেশের তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন। আমরা তাঁর জামিন চেয়েছি, কিন্তু একাধিকবার তাঁর জামিন আবেদনের শুনানি পেছানো হয়েছে। আদালত তাঁর জামিন শুনানির দিন পিছিয়ে ৩০ সেপ্টেম্বর নির্ধারণ করেছেন। আমরা আশা করি আদালতে ন্যায় বিচার পাবো।

(এইচকেজি/এসপি/সেপ্টেম্বর ২০, ২০১৮)