ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

স্পেনে আগামী নির্বাচনে ছাত্রলীগের করণীয় শীর্ষক আলোচনা সভা 

২০১৮ সেপ্টেম্বর ২৫ ১৫:২৮:৩৯
স্পেনে আগামী নির্বাচনে ছাত্রলীগের করণীয় শীর্ষক আলোচনা সভা 

কবির আল মাহমুদ, মাদ্রিদ (স্পেন) : বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।বাংলাদেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে এই সংগঠনটির ভূমিকা এবং অংশগ্রহণ ছিলো।বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখার গুরুত্বপূর্ণ ইউনিট বার্সেলোনা।

বার্সেলোনা ছাত্রলীগের আয়োজনে গতকাল সোমবার (২৪ সেপ্টেম্বর) রাতে স্পেনের পর্যটন নগরী বার্সেলোনার একটি রেস্টুরেন্টে আগামী সংসদ নির্বাচনে ছাত্রলীগের করণীয় শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হন বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হান এবং প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক অজিহ উদ্দিন মারুফ।

আব্দুল মুকিত এবং শেখ আব্দুল্লাহ আল পিয়াসের যৌথ পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য দেন মোঃ নুরুজ্জামান, তানভীর আহমেদ,পাবেল রহমান,রিদওয়ান উদ্দিন, লিটন মিয়া, মামুন উল্লাহ শাবেল, আজিজুর রহমান, নাঈম ইসলাম, মোঃ মোহমীন খান, সাইফুল ইসলাম, লিমন আহমেদ প্রমুখ।

বক্তারা নিজেদের অবস্থানের আরো শক্তিশালী করতে সকলের নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আশার প্রত্যয় ব্যক্ত করেন।যেকোন মূল্যে আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে সরকারের উন্নয়নমূলক কার্যক্রম গুলো তুলে ধরার আহবান জানান।

বাংলাদেশ ছাত্রলীগ স্পেন শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হান বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নতশীল দেশে উন্নীত হয়েছে বাংলাদেশ।শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং সমৃদ্ধির পথে এগিয়ে যেতে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান।

নির্বাচন অতি সন্নিকটে,আমাদের সকলকে এখন এক সাথে সরকারের উন্নয়নমূলক চিত্র গুলো সকলের সামনে তুলে ধরার মাধ্যমে নৌকার ভোট ব্যাংক বৃদ্ধি করতে হবে। বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি পর পরই বার্সেলোনার কমিটি ঘোষনা হবে।কমিটিতে যোগ্যরাই স্থান পাবে বলে জানান তিনি।

স্পেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক অজিহ উদ্দিন মারুফ বলেন,আসন্ন সংসদ নির্বাচনে স্পেন ছাত্রলীগের সবাই কে ঐক্যবদ্ধ থেকে কাজ করতে হবে।স্পেন ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ইউনিট বার্সেলোনা কে তাদের নিজেদের দক্ষতা।

(কেএএম/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০১৮)