ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

মাদ্রিদে খালেদার মুক্তির দাবিতে স্পেন বিএনপির প্রতিবাদ সভা 

২০১৮ সেপ্টেম্বর ২৯ ১৪:৫১:৫৪
মাদ্রিদে খালেদার মুক্তির দাবিতে স্পেন বিএনপির প্রতিবাদ সভা 

কবির আল মাহমুদ, স্পেন : দলের কারাবন্দি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে স্পেনের রাজধানীতে মাদ্রিদে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে বিএনপি স্পেন শাখা।গতকাল শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাঙালী অধ্যুষিত লাভাপিয়েসের একটি রেস্টুরেন্টে বিক্ষোভ পরবর্তী সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন স্পেন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মোজাম্মেল হোসেন মনু।দলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সোহেল ভূঁইয়া ও যুগ্ম সাধারন সম্পাদক জাকিউল ইসলাম জাকির সঞ্চালনায় বক্তব্য দেন দলের সিনিয়র সহ সভাপতি নূর হোসেন পাটোয়ারী, সহ সভাপতি আবুল খায়ের, এস এম আহমেদ মনির, মিল্টন ভূঁইয়া কচি, সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল,স্পেন যুবদলের সভাপতি রমিজ উদ্দিন সরকার, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমদ, যুবদল নেতা কাজী জসিম, স্পেন বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ূন কবির রিগ্যান, পেয়ার হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দেশে ও প্রবাসে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না, এই মুহূর্তে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। কারণ বর্তমান সরকার অগণতান্ত্রিক সরকার, অনির্বাচিত সরকার। এই সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। বেগম খালেদা জিয়াকে মুক্তি দিলেই একটি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের সুযোগ সৃষ্টি হবে এবং দেশে গণতন্ত্র ফিরে আসবে। এজন্য দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে লড়াই চালিয়ে যেতে হবে।

বিক্ষোভ ও প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন- স্পেন বিএনপির সহ সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম,আনোয়ারুল আজীম,স্পেন বিএনপির যুগ্ম সম্পাদক হেমায়েত খান, আমির হোসাইন ,হাবীব আলী,জসিম উদ্দিন মাস্টার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

(কেএএম/এসপি/সেপ্টেম্বর ২৯, ২০১৮)