ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » শিল্প-সাহিত্য » বিস্তারিত

সাউন্ডবাংলা পাণ্ডুলিপি পুরস্কােরের পাণ্ডুলিপি আহ্বান

২০১৮ অক্টোবর ০১ ১৮:৪৫:২৬
সাউন্ডবাংলা পাণ্ডুলিপি পুরস্কােরের পাণ্ডুলিপি আহ্বান

উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : ‘বাংলা ভাষায় বিশ্ব’ এই শ্লোগানকে লালন করে ২০০৬ সাল থেকে প্রকাশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডবাংলা যাত্রা শুরু করে বাংলাভাষা ও সাহিত্যের জন্য নিবেদিত লেখক-কবি-সাহিত্যিকদেরকে অনুপ্রাণিত করতে ২০১৪ সালে প্রবর্তিত হয় ‘সাউন্ডবাংলা পান্ডুলিপি পুরস্কার’।

এবার পুরস্কার দেয়া হবে- কথাসাহিত্য, কবিতা, প্রবন্ধ, নাটক, শিশুসাহিত্যে ও সাংবাদিকতায়। অপ্রকাশিত পাণ্ডুলিপি পাঠাতে হবে চলতি বছরের ৩০ অক্টোবরের মধ্যে জুড়ি বোর্ডের মাধ্যমে বাছাইকৃত পুরস্কার বিজয়ী শ্রেষ্ঠ লেখকদের নাম ঘোষণা করা হবে। জমাকৃত পাণ্ডুলিপি থেকে জুড়িবোর্ডের মাধ্যমে প্রতি বিভাগে ১ জন করে শ্রেষ্ঠ হিসেবে মনোনীত করা হবে। পুরস্কারের জন্য পাঠানো পাণ্ডুলিপি পুরস্কার ঘোষণার আগে অন্য কোনো প্রতিষ্ঠানে পাঠানো যাবে না। মনোনীত পাণ্ডুলিপি একুশে গ্রন্থমেলা-২০১৯ এ গ্রন্থ আকারে প্রকাশ করা হবে।

সাউন্ডবাংলা, ৩৩ তোপখানা রোড(মেহেরবা প্লাজা, নিচতলা) ঢাকা ১০০০ [email protected] এ ঠিকানায় কম্পোজ করে পাণ্ডুলিপি পাঠানো যাবে।
অথবা ফোন করতে পারেন ০১৯৭২৭৪০০১৫ নম্বরে।

এবারের পুরস্কার আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে সাউন্ডবাংলা সাহিত্য উৎসবে মনোনীতদের হাতে পুরস্কার ক্রেস্ট, সনদপত্র ও নগদ ৫ হাজার টাকা তুলে দেয়া হবে।

(পিআর/এসপি/অক্টোবর ০১, ২০১৮)