ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত

পূজার আগে বাড়ান ত্বকের জেল্লা

২০১৮ অক্টোবর ০৫ ১৭:৪৭:৩৭
পূজার আগে বাড়ান ত্বকের জেল্লা

লাইফস্টাইল ডেস্ক : রোদে সারাদিন বাইরে থেকে তেতে পুড়ে ত্বকের হাল মারাত্মক খারাপ হয়। পাশাপাশি চলে যায় ত্বকের উজ্জ্বলতা। সেই উজ্জ্বলতা ফেরাতে আপনাকে কি না কি করতে হয়। পারলারে গিয়ে ফেশিয়াল করালেও সেই গ্লো আর ফেলে না। অযথা অনেক হুলো টাকা খরচা হয়। তাও আপনারা বিভিন্ন দামী কসমেটিক প্রোডাক্ট ব্যবহার করতে গিয়েও স্কিন খারাপ হয়ে যায়য। তাই এই ঘরোয়া পদ্ধতিতে ফিরিয়ে আনুন জ্বেল্লা।

চন্দনের গুঁড়া

এক চামচ চন্দনের গুঁড়োর নিয়ে তার সঙ্গে একটু জল মিশিয়ে প্যাক তৈরি করুন৷ লাগাবার পর ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

লেবুর রস

লেবুর রসে ত্বকের জ্বেল্লা ফেরায়৷ লেবুর রস তুলোয় নিয়ে মুখে লাগাতে থাকুন। ১০-১৫ মিনিট পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। লেবু ত্বকে ন্যাচারাল ব্লিচ হিসেবে কাজ করে।

হলুদের গুঁড়া

এক চা চামচ হলুদের গুঁড়োর সঙ্গে সামান্য পরিমাণে গোলাপজল মিশিয়ে একটা প্যাক তৈরি করুন। রাতে ঘুমানোর আগে এই প্যাকটি মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে গোলাপজল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

টক দই

দুই চামচ ঠান্ডা টক দইয়ের সঙ্গে এক চামচ ঠান্ডা দুধ মিশিয়ে মুখে লাগান। শুকনো পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

নারকেল তেল

হালকা গরম করে মুখে এবং ঘাড়ে লাগিয়ে নিন৷ কিছুক্ষণ ভালো করে মাসাজ করুন। সারা রাত রেখে দিন। সকালে উঠে ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা জেল

এক চামচ অ্যালোভেরা জেল নিয়ে এক চিমটে হলুদগুঁড়ো মেশান৷ তাতে এক চামচ করে মধু এবং দুধ মিশিয়ে দিন৷ মুখে লাগিয়ে ২০ মিনিট রাখুন৷ তারপর হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

(ওএস/এসপি/অক্টোবর ০৫, ২০১৮)