ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

মুক্তি পাচ্ছে না ‘মাতাল’ ও ‘নায়ক’

২০১৮ অক্টোবর ১২ ১৪:৩৫:২০
মুক্তি পাচ্ছে না ‘মাতাল’ ও ‘নায়ক’

অনন্ত তানভিন : হাইকোর্টের নিষেধাজ্ঞার কারণে আজ শুক্রবার (১২ অক্টোবর) মুক্তি পাচ্ছে না ‘মাতাল’ ও ‘নায়ক’ শিরোনামের ছবি দুটি।

প্রযোজক জাহাঙ্গীর কবিরের করা এক রিটের প্রেক্ষিতে নিষেধাজ্ঞা জারি করেছে আদালত।

বুধবার রিটের শুনানি শেষে নিষেধাজ্ঞা জারি করেন হাইকোর্টের বিচারপতি তারিকউল হাকিম ও বিচারপতি মোঃ সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত বেঞ্চ।

একই সঙ্গে নতুন ছবিকে পুরোনো ছবি হিসেবে মুক্তি দেয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দুটি ছবি মুক্তির ওপর এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলেও বলা হয়েছে আদেশে।

এ প্রসঙ্গে নিজের ফেসবুকে নায়ক ছবির পরিচালক ইস্পাহানী লিখেন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের আদেশের প্রতি সন্মান প্রদর্শন করে আমরা আমাদের ‘নায়ক’ ছবিটি ১২ অক্টোবর কোনো হলে মুক্তি দেব না। খুব শিগগিরই ‘নায়ক’ ছবির মুক্তির তারিখ জানানো হবে।

‘মাতাল’ ছবির পরিচালক শাহীন সুমন বলেন, ‘যেহেতু কোর্ট থেকে স্টে অর্ডার দিয়েছে সেহেতু সেটা আমাদের মানতেই হবে। আমরা শুক্রবার ছবিটি মুক্তি দিচ্ছি না। পরে মুক্তির তারিখের ব্যাপারে সিদ্ধান্ত নিব।

মাতাল ছবির প্রযোজক শরীফ চৌধুরী বলেন, আমরা আজ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের চেম্বার জজ আদালতে নিষেধাজ্ঞার বিরুদ্ধে স্টে অর্ডার এর আপিল করেছি। আগামী ১৪ তারিখ এই আপিল এর শুনা নিহবে।

তিনি আরও জানান, তিনি মেঘকন্যা ছবির প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবিরের বিরুদ্ধে অর্থ ক্ষতিপূরণের মামলার প্রস্তুতি নিচ্ছেন।

অন্যদিকে নায়ক ছবির প্রযোজক মিজানুর রহমানও মেঘকন্যা ছবির প্রযোজক এর বিরুদ্ধে অর্থ ক্ষতিপূরণের মামলা দায়ের করবেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত মেঘকন্যা ছবিটি ফাঁকা মাঠ পাওয়া সত্বেও উল্লেখযোগ্য সংখ্যক সিনেমা হল পায় নি।

শোনা যাচ্ছে, ঢাকার মধুমিতা সিনেমা হলসহ মাত্র ছয়টি সিনেমা হলে মেঘকন্যা ছবিটি মুক্তি দেওয়ার প্রস্তুতি চলছে। আর মেঘকন্যা ছবিটি সিনেমা হল না পাওয়ার নেপথ্য কারণ সম্পর্কে জানা গেছে, সিনেমা হল মালিকরা নাকি ফেরদৌস অভিনীত কোন ছবি চালাতে আগ্রহী নন।কেননা সিনেমা দর্শকদের কাছে ফেরদৌসের ছবির কোন আবেদন নেই। একে তো ফেরদৌস, এর উপর ছবির নায়িকা নিঝুম রুবিনাও অখ্যাত। কাজেই ফেরদৌস-নিঝুম রুবিনার মেঘকন্যা ছবি নিয়ে নাকি হল মালিকদের মাঝে কোন উৎসাহ নেই। আবার বুকিং এজেন্টরা মেঘকন্যা ছবিটি চালাবেন না বলে একাট্টা হয়েছেন।

(এটি/এসপি/অক্টোবর ১২, ২০১৮)