ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত

পূজার সাজ

২০১৮ অক্টোবর ১৪ ১৭:০১:৫৬
পূজার সাজ

লাইফস্টাইল ডেস্ক : চুল কোঁকড়া করার ধারা আবার বেশ জনপ্রিয়তা পাবে। ইতিমধ্যেই বলিউড অভিনেত্রী সোনম কাপুর চুলে বিচ ওয়েভ স্টাইল করে হইচই ফেলে দিয়েছেন সেখানে। চলতি ধারায় কোন মেকআপ উঠবে বা নেমে যাবে, তার একটা স্পষ্ট ধারণা পাওয়া যায় বাইরের দেশগুলো থেকেই। দশমির দিন শাড়ি পরতে পছন্দ করেন অনেকেই। শাড়ি হলে কপালে টিপ থাকাটা যেন অনেকটাই বাধ্যতামূলক। চুলে রাখতে পারেন কোঁকড়ানো আমেজ। তবে কোঁকড়া করে বেঁধে রাখুন হালকা করে। স্টাইলটাও হলো, আরামও পাবেন।

দিনের বেলায় সব সময়ই রূপবিশেষজ্ঞরা তুলনামূলক হালকা রঙের লিপস্টিক লাগানোর পক্ষপাতী। এ কারণেই লাল আর গোলাপি রং বেছে নেওয়া। পিচ বা বাদামি রংও এখন চলছে। চোখের সাজ হালকাই রাখা হয়েছে। চোখের সাজে এখন ধাতব ধাঁচ খুব চলছে। চাইলে পুরো রুপালি বা সোনালি আইশ্যাডো দিয়ে চোখ সাজাতে পারেন। ভারী আইল্যাশ পরুন। এখন চোখে ভারী আইল্যাশের ধারা তুঙ্গে।

বিকেল বেলার ঘোরা সাধারণত শেষ হয় রাতের দিকেই। এমনটি হলে গাঢ় কফি রঙা লিপস্টিক ব্যবহার করতে পারেন। সন্ধ্যা ও রাত দুই সময়ের জন্যই মানানসই। আরাম পাবেন এমনটা মনে করলেই চুল খোলা রাখবেন। না হলে গরমে অস্থিরবোধ করবেন। মেকআপের বেজ হালকা রাখুন। ম্যাট ফাউন্ডেশন ও সানস্ক্রি ন ব্যবহার এখন আবশ্যক। কোনো কোনো ফাউন্ডেশনের সঙ্গে সানস্ক্রিন মেলানো থাকে। সেটাও ব্যবহার করতে পারেন, তবে মেকআপ যেভাবেই করুন না কেন খুব ভালোভাবে ব্লেন্ড করুন। পূজায় সারা দিন ঘুরে বেড়ানোর জন্য স্কার্ট-টপ আর হাতা কাটা লম্বা টপ দেবে স্বাচ্ছন্দ্য। পাশাপাশি স্টাইলও হবে বেশ।

ক্লাব হাউসের প্রধান ডিজাইনার বলছিলেন, তরুণীদের স্বচ্ছন্দ্যের কথা চিন্তা করেই পোশাকের ছাঁটে তাঁরা ফিউশন আনার চেষ্টা করেছেন। বেশির ভাগ পোশাকের উপকরণ হিসেবে ব্যবহার করা হয়েছে ভিসকস কাপড়। পাশাপাশি সুতি কাপড়ের ব্যবহারও থাকছে। রঙের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে সাদা, লাল, হট পিংক ও সোনালির মতো উজ্জ্বল রংগুলো। পোশাকের নকশায় ক্লাব হাউস ব্যবহার করেছে গণেশ ও পদ্ম ফুলের মোটিফ।

(ওএস/এসপি/অক্টোবর ১৪, ২০১৮)