ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

বিএনপি ড. কামালকে ঢাল হিসেবে ব্যবহার করছে

২০১৮ অক্টোবর ২০ ২৩:১৩:০৫
বিএনপি ড. কামালকে ঢাল হিসেবে ব্যবহার করছে

স্টাফ রিপোর্টার:জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বাংলাদেশের গণতন্ত্রে রাজাকার, জঙ্গি ও অপরাধীদের আবার আমদানি পুনর্বাসনে ওকালতি শুরু করেছে। আর বিএনপি-জামায়াত তাকে ঢাল ও উকিল হিসেবে ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শনিবার (২০ অক্টোবর) বিকেলে চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় জাসদের একটি জনসভায় বক্তব্য শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, ঐক্যফ্রন্ট হঠাৎ গজিয়ে ওঠা একটি ফ্রন্ট। তাদের দাবির সারকথা হচ্ছে-সাজাপ্রাপ্ত হত্যাকারী খালেদা জিয়া ও তারেক রহমানসহ যুদ্ধাপরাধী ও খুনী অপরাধীদের মুক্ত করা। এছাড়া নির্বাচনের আগে তথাকথিত নির্দলীয় সরকারের মধ্যদিয়ে এলে একটি ভূতের সরকার বা অস্বাভাবিক সরকার গঠনের দাবি। এ দু’টি দাবি কার্যত নির্বাচন বর্জন ও বানচালের পাঁয়তারা। যুক্তফ্রন্টের এ দাবিগুলোর সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত কারাগার ও আদালতের বারান্দা থেকে রাজনীতির মাঠে আবার হালাল হওয়ার চেষ্টা চালাচ্ছে। এর সঙ্গে জনগণ বা গণতন্ত্রের কোনো সম্পৃক্ততা নেই।

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে তথ্যমন্ত্রী বলেন, সাইবার জগতকে নিরাপত্তা বিধান, জনগণের নিরাপত্তা বিধান, শিশু ও নারীর নিরাপত্তা বিধান এবং রাষ্ট্রের নিরাপত্তা বিধানের জন্যে ডিজিটাল নিরাপত্তা আইন পাশ হয়েছে। এর সঙ্গে গণমাধ্যমের কোনো সম্পর্ক নেই। গণমাধ্যমকর্মীরা নির্ভয়ে কাজ করবেন, এতে তাদের কোনো সমস্যা নেই।

জনসভায় আলমডাঙ্গা উপজেলা জাসদের সভাপতি মোল্লা গোলাম সারোয়ারে সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।