ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

‘সাংবাদিকরা দেশের দর্পণ’ 

২০১৮ নভেম্বর ১১ ১৬:৪২:৩২
‘সাংবাদিকরা দেশের দর্পণ’ 

রাণীশংকৈল প্রতিনিধি : ঠাকুরগাঁয়ের রাণীশংকৈলে মোহনা টেলিভিশনের ৯ বছর পূর্তি উদযাপন করা হয়। এ উপলক্ষে কেক কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংরক্ষিত ৩০১ আসনের সাংসদ সেলিনা জাহান লিটা। পরে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঠাকুরগাও-৩ আসনের সাংসদ ও জেলা ওয়ার্কাস পার্টির সভাপতি অধ্যাপক ইয়াসিন আলী।

এ সময় তিনি বলেন সাংবাদিকরা দেশের দর্পণ একটি সুন্দর রাষ্ট্র গঠনে মিডিয়ার অবদান অন্যতম।এই সাংবাদিকদের কারণে আমরা দেশের প্রান্ত থেকে প্রান্তের খবর জানতে পারি। বিশেষ করে চ্যানেলগুলোর মাধ্যমে তাৎক্ষনিকভাবে যে কোন খবর আমরা জানতে পারি।

সাংবাদিকরা সমাজে অনিয়ম দূনীতি অন্যায় অত্যাচারের খবর লিখবে এটাই তাদের কাজ পাশাপাশি দেশের উন্নয়ন নিয়ে লেখাও তাদের দায়িত্ব। তবে কোন রাজনৈতিক নেতা কিংবা অন্য যে কোন পদের সরকারী-বেসরকারী চাকুরীজীবিদের নিকট অনৈতিক সুবিধা না নিতে পেরে তার বিরুদ্বে অযাথা লেখালেখি করে সমাজে হেও প্রতিপন্ন করাটা অপসাংবাদিকতা। তাই তিনি অপসাংবাদিকতা রুখতে দেশের সচেতন সাংবাদিকদের প্রতি আহবান জানান।

রোববার মোহনা টেলিভিশনের উপজেলা প্রতিনিধি ফারুক আহম্মদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, অফিসার ইনর্চাজ (তদন্ত) খায়রুল জামান ডন প্রেস ক্লাব সভাপতি মোবারক আলী সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রধানসহ প্রমুুখ।

(কেএএস/এসপি/নভেম্বর ১১, ২০১৮)