ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » মুক্তচিন্তা » বিস্তারিত

মুক্তির কথা আর একবার ভাবুন প্রিয় নেত্রী!

২০১৮ নভেম্বর ৩০ ২৩:৪২:৩৫
মুক্তির কথা আর একবার ভাবুন প্রিয় নেত্রী!

সৈয়দ ওয়াহিদুল ইসলাম


মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনি আওয়ামী প্রেমী মানুষের শেষ আশ্রয়ের ঠিকানা। আমার ২৯ বছরের রাজনৈতিক দর্শনে আমি দেখেছি আপনি প্রতিটি জেলা উপজেলায় আপনার দল পরিচালনায় বিচক্ষনতার পরিচয় দিয়ে আসছেন। তারই ধারাবাহিকতায় বিভিন্ন জেলা উপজেলায় কমিটি এবং মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে আপনি সার্বক্ষনিক ক্ষমতার ভারসাম্য রক্ষা করে চলেছেন।

মাননীয় সভানেত্রী তারই ধারাবাহিকতায় কালিয়ার রাজনৈতিক জনপদ নিয়ে আমার কিছু কথা, কালিয়ার আওয়ামী রাজনীতিতে দুটি ধারা বিদ্যমান। তার একটি অংশ নিয়ন্ত্রণ করে বর্তমান সংসদ সদস্য বি এম কবিরুল হক । তার নিয়ন্ত্রণের অংশ আওয়ামী প্রেমী মানুষের প্রায় ৭৩%। বাকী ২৭% নিয়ন্ত্রণ করে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান সহ স্থানীয় কিছু নেতা। এই দুটি ধারার মধ্যে এমন সর্ম্প্রক বিরাজ করছে যা বর্তমান সময়ে আওয়ালীগ এবং জামাতের মধ্যে বিরাজ করছে। এই দুটি ধারা নিজেদের মধ্যে মুখ দেখা দেখি প্রায় বন্ধ। এবং এরা একে অপর কে রাজনৈতিক ভাবে ঘায়েল করতে বদ্ধ পরিকর। কালিয়াব জনপদে আপনি দুইজন কে মনোনয়ন দিয়েছেন। এদের ভিতর একজন জাসদের একাংশের সভাপতি শরীফ নূরুল আম্বীয়া। যিনি ইতি মধ্যে নিজাম উদ্দিন খান ( নিলু) সহ স্থানীয় কিছু নেতা দ্বারা নিয়ন্ত্রণ করা অংশের সাথে একাত্বতা ঘোষণা করেছেন এবং রাজনৈতিক বন্ধু হিসাবে গ্রহণ করেছেন।

মাননীয় নেত্রী আপনি যদি শরীফ নূরুল আম্বীয়া কে সিলেক্ট করেন তাহলে ক্ষমতার সব টুকু অংশ এক পাশে পড়ছে। তাহলে বর্তমান সংসদ সদস্য দ্বারা নিয়ন্ত্রণ করা আওয়ামী জনপদের ৭৩% জনগণ ক্ষমতার রোসানলে পড়ছে। এই বিরাট অংশ যদি রোসানলে পড়ে তাহলে এদেরকে স্থানীয় ভাবে দেখার কেউ থাকছে না। এর জন্য আগামীতে আওয়ামীলীগেরই ক্ষতি হবে। আর যদি আপনি বর্তমান সাংসদ কে নমিনেশন দেন তাহলে আপনার ঐ ২৭% আওয়ামী প্রেমী কে দেখার জন্য জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান ( নিলু) থাকছে।

অতএব, মাননীয় নেত্রী কালিয়া জনপদের ৭৩% আওয়ামী প্রেমী মানুষের কথা ভেবে বর্তমান সাংসদ বি এম কবিরুল হক ( মুক্তি) কে মনোনয়ন দেওয়াই শ্রেয় বলে আমরা মনে করি। দীর্ঘ সময় ক্ষমতায় থাকলে কাজের মাঝে কিছু ভুল ত্রুটি হয় এবং এর জন্য কিছু মানুষ সুবিধা বঞ্চিত হয় এটা সঠিক কিন্তু তার পরিমাণ খুবই নগন্য। এই সুবিধা বঞ্চিত কিছু মানুষ উক্ত ২৭% মানুষ কে বিপদগামী করছে। এখন ও কালিয়ার জনপদে মুক্তি বিশ্বাসের বিকল্প তৈরি হয়নি। তাই মুক্তি বিশ্বাস কে মনোনিত করলে আগামীতে আওয়ামীলীগ আর ও বেশি শক্তিশালী হবে বলে আমরা মনে করি।ইতি_নড়াইল ১ আসনের একজন জাতির পিতার সন্তান।